পেট্রল পাম্পের পাশে তৈরি হচ্ছে ইটভাটা

প্রকাশ : ২১ অক্টোবর ২০১৭, ১২:৩৮

জাগরণীয়া ডেস্ক

কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলায় পেট্রল পাম্পের ৩০ গজ দূরে ইটভাটা তৈরি করা হচ্ছে লাইসেন্স ছাড়াই। ভাটার আগুনে পাম্পের ক্ষতির আশঙ্কায় পেট্রল পাম্পের মালিক বন ও পরিবেশ দপ্তরসহ জেলা প্রশাসক বরাবর নিকট একটি লিখিত অভিযোগ করেছেন।

প্রায় ছয় বছর আগে উপজেলার সন্তোষপুর ইউনিয়নের আলেপের তেপথি এলাকায় ‘মেসার্স সততা ফিলিং স্টেশন’ নামে ডিজেল ও পেট্রোল পাম্প স্থাপন করেন আবু হানিফ। ওই পাম্প সংলগ্ন কয়েক গজ দূরে ‘ডিএ ব্রিকস্’ নামের ইটভাটা স্থাপন করছেন নজরুল ইসলাম নামের অপর এক ব্যক্তি। কাছাকাছি পেট্রোল ও ডিজেল থাকলে বড় ধরণের দুর্ঘটনার আশঙ্কায় পেট্রল পাম্পের মালিক আবু হানিফ বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেন।

আবু হানিফের অভিযোগ, নীতি বহির্ভূতভাবে পাম্প সংলগ্ন জমিতে ইটভাটা দিচ্ছে। ইট পোড়ানো শুরু হলে যেকোন সময় আমার পেট্রোল পাম্পে আগুন লাগতে পারে।

জানা যায়, প্রশাসনের অনুমোদন না নিয়েই ইটভাটার কাজ প্রায় শেষ করা হয়েছে। পরিবেশ অধিদপ্তরের ছাড়পত্র ও জেলা প্রশাসকের লাইসেন্স নেননি নজরুল ইসলাম। সরকারি নিয়ম না মেনে জনবসতিপূর্ণ এলাকার মাঝে তিন ফসলি জমিতে ভাটা স্থাপন করছেন। এতে করে চারদিকের বাড়িঘর ও শত শত গাছপালার বাগান নষ্টের আশঙ্কা করছে এলাকাবাসী।

এ বিষয়ে ডিএ ব্রিকসের মালিক নজরুল ইসলাম বলেন, কাজ গত বছর শুরু করেছি। এবছর এসে তার সমস্যা হলো। এটা ব্যবসায়িক শত্রুতা। লাইসেন্স ও ছাড়পত্রের বিষয়ে বলেন, লাইসেন্স জন্য আবেদন করেছি। এখনও পাইনি।

বন ও পরিবেশ অধিদপ্তরের নাগেশ্বরী উপজেলা কর্মকর্তা শাহিনুর ইসলাম শাহিন জানান, বিষয়টি অতিরিক্ত জেলা প্রশাসক স্যার আমাকে বলেছেন। তার নির্দেশ মত ব্যবস্থা নেওয়া হবে।

কুড়িগ্রাম অতিরিক্ত জেলা প্রশাসক (স্বার্বিক) রফিকুল ইসলাম সেলিম বলেন, আমরা অভিযোগ পেয়েছি। তদন্ত করে দেখবো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত