পদ্মা-গড়াইয়ে পানি বাড়ছে

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৭, ০২:৫০

জাগরণীয়া ডেস্ক

কয়েক দিন ধরে পদ্মা নদী ও গড়াই নদে পানি বেড়েই চলছে। এই নদ -নদীতে পানি বাড়লেও এখনও বিপদসীমা অতিক্রম করেনি। এজন্য আগ থেকেই জেলা প্রশাসন ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা পরিস্থিতি মোকাবিলায় সতর্ক অবস্থানে আছে। 

ইতোমধ্যে পাউবোর কর্মকর্তা-কর্মচারীদের সব ছুটি বাতিল করা হয়েছে। ১৪ আগস্ট (সোমবার) ছুটির দিনে তারা অফিস করছেন।

পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, পদ্মায় বিপৎসীমার মাত্রা ১৪ দশমিক ২৫ মিটার। সেখানে সোমবার দুপুর ১২টায় ছিল ১৩ দশমিক শূন্য ৫ মিটার। পদ্মার শাখা নদ গড়াইয়ে পানির বিপদসীমার মাত্রা ১২ দশমিক ৭৫ মিটার। সেখানে একই দিন ছিল ১১ দশমিক ৪৩ মিটার।

এবিষয়ে কুষ্টিয়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী জাহেদুল ইসলাম বলেন, পদ্মার পাশে যেসব বাঁধ আছে, সেগুলোতে নজর রাখা হচ্ছে। বিশেষ করে দৌলতপুর উপজেলার ইসলামপুর বাঁধ, কুষ্টিয়া শহরের মহানগর ট্যাগ, কুষ্টিয়া শহর রক্ষার রেনউইক বাঁধ ও কুমারখালী উপজেলার শিলাইদহ এলাকা। শিলাইদহে পদ্মার বাঁধ নির্মাণের কাজ পানি বাড়ার কারণে বন্ধ রাখা হয়েছে। 

জাহেদুল ইসলাম আরও বলেন, পদ্মা ও গড়াইয়ের পানি এখনো বিপদসীমার নিচে আছে। তবে যেভাবে পানি বাড়ছে, তাতে কয়েক দিনের মধ্যে বিপদসীমা অতিক্রম করতে পারে। পদ্মার চেয়ে গড়াইয়ে পানি বেশি বাড়ছে। পাউবোর সব কর্মকর্তা ও কর্মচারী সতর্ক অবস্থানে আছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত