ঠাকুরগাঁওয়ে নিম্নাঞ্চল প্লাবিত

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৭, ২৩:০৬

জাগরণীয়া ডেস্ক

ঠাকুরগাঁওয়ে কয়েকদিনের টানা বর্ষণে জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়ে পানিবন্দি হয়ে পড়েছেন কয়েক লাখ মানুষ। পানিবন্দি পরিবারগুলো আশপাশের স্কুল-কলেজ ও উঁচু খোলা মাঠে আশ্রয় নিয়েছেন। দুর্গতরা বিশুদ্ধ পানি ও খাদ্যের সংকটে রয়েছেন। 

গত তিন চার দিন ধরে অবিরাম বৃষ্টি হচ্ছে ঠাকুরগাঁওয়ে। ১৩ আগস্টও (রবিবার) বৃষ্টি অব্যাহত রয়েছে। এভাবে বৃষ্টি চলতে থাকলে টাঙ্গন ও শুক নদীর পানি আরও বাড়বে এবং আরও বেশি এলাকা প্লাবিত হবে বলে আশঙ্কা করা হচ্ছে। 

কৃষি অধিদপ্তরের রেকর্ড থেকে জানা যায়, রবিবার নাগাদ টাঙ্গন নদীর পানি বিপদসীমার ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। ১৩ আগস্ট (রবিবার) সকাল ৯টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় ২৪৫.৪৫ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়। 

১২ আগস্ট (শনিবার) ঠাকুরগাঁও শহরের টাঙ্গন নদীর তীরে ডিসি বস্তি, হঠাৎ পাড়া, কলেজপাড়াসহ রোড খালপাড়া ও শান্তিনগর এলাকার বেশ কিছু ঘরবাড়ি তলিয়ে গেছে। বাড়িতে পানি উঠায় এসব এলাকার মানুষ ঠাকুরগাঁও শহরের রিভারভিউ উচ্চ বিদ্যালয়, জেলা শিল্পকলা একাডেমি রোড যুব সংসদের রুমে আশ্রয় নিয়েছে। পানিবন্দি মানুষদের উদ্ধারে কাজ করছেন জেলা প্রশাসন ও ফায়ার সার্ভিসের কর্মীরা।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত