ঈদে মুক্তি পেল তিন সিনেমা

প্রকাশ : ২৬ জুন ২০১৭, ১৭:৪৮

জাগরণীয়া ডেস্ক

সব অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে দেশের পেক্ষাগৃহে মুক্তি পেল ঈদের সিনেমা- ‘রাজনীতি’, ‘নবাব’ ও ‘বস-টু’। নবাব ও বস-টু সিনেমা দুটির বিরুদ্ধে অনিয়মের অভিযোগ এনে আন্দোলন করছেন চলচ্চিত্র ঐক্য জোট। অন্যদিকে সিনেমা দুটি মুক্তির দাবিতে মানববন্ধন করেছেন হল মালিক ও বুকিং এজেন্টের নেতারা। তবে সব জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে ‘রাজনীতি’, ‘বস-টু’ ও ‘নবাব’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। মুক্তির মিছিল থেকে সরে দাঁড়িয়েছে ‘রংবাজ’।

সারা বছর বাংলাদেশে সিনেমা মুক্তি দেওয়ার ক্ষেত্রে প্রাধান্য পায় ১২০ থেকে -১৩০টি হল। ঈদে এ সংখ্যা বেড়ে দাঁড়ায় প্রায় দুইশ। চলচ্চিত্র প্রযোজকরা অধিক লাভের আশায় এবার চেয়েছেন বেশি সংখ্যক হলে তাদের সিনেমা মুক্তি দিতে। এ জন্য তারা বুকিং এজেন্টদের সঙ্গে আলোচনা ও সমঝোতা করে আসছিলেন অনেক আগে থেকেই। অভিযোগ রয়েছে কার সিনেমা কত বেশি হলে মুক্তি দেয়া হবে এ নিয়ে দেনদরবারের পাশাপশি করা হয়েছে পেশীশক্তি প্রদর্শন।

বুলবুল বিশ্বাস পরিচালিত ‘রাজনীতি’তে অভিনয় করেছেন শাকিব খান ও অপু বিশ্বাস। জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে ‘বস-টু’ সিনেমায় ওপার বাংলার অভিনেতা জিতের বিপরীতে অভিনয় করেছেন শুভশ্রী ও নুসরাত ফারিয়া। সিনেমাটি পরিচালনা করেছেন আব্দুল আজিজ ও বাবা যাদব।

জাজ মাল্টিমিডিয়ার পাশাপাশি এ ছবিটি জিতের নিজস্ব প্রযোজনা প্রতিষ্ঠান জিৎস ফিল্ম ওয়ার্কস প্রাইভেট লিমিটেডের যৌথ প্রযোজনায় নির্মিত হয়েছে।

'নবাব' সিনেমার নাম-ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। তার বিপরীতে রয়েছেন কলকাতার শুভশ্রী। জাজ মাল্টিমিডিয়ার সঙ্গে এ সিনেমাটি যৌথভাবে প্রযোজনা করেছে কলকাতার এস কে মুভিজ। ছবিতে আরও অভিনয় করেছেন মেঘলা, অমিত হাসান, শিবা শানু, রেবেকা ও কলকাতার রজতাভ দত্ত।

জানা যায়, ‘নবাব’ ১২০ হল এবং ‘বস-টু’ ১০০ হলে মুক্তি পেয়েছে। তবে ‘রাজনীতি’ কতগুলো হল পেয়েছে তা জানা যায়নি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত