বিষ খাইয়ে লতা মঙ্গেশকরকে হত্যার চেষ্টা !

প্রকাশ : ২৫ জুন ২০১৭, ১৭:০৭

জাগরণীয়া ডেস্ক

লতা মঙ্গেশকর ভারতের স্বনামধন্য গায়িকা। শুধু ভারতেই নয়, কণ্ঠের জাদুতে তিনি সারা বিশ্বের সংগীতপ্রেমীদের মন জয় করেছেন। ৮৭ বছর বয়সী এই উজ্জ্বলতম সংগীত তারকার জীবনে প্রাপ্তির শেষ নেই। কিন্তু তার এই খ্যাতির কারণে শত্রুরও অভাব ছিলো না।

শোনা যায়, লতা মঙ্গেশকরের ক্যারিয়ার যখন তুঙ্গে, তখন তাকে নিয়ে হিংসা করার লোকও কম ছিল না। কিন্তু শুনলে অনেকেই হয়তো অবাক হবে, একবার এই শিল্পীকে হত্যার চেষ্টাও করা হয়েছিল। ভাগ্যক্রমে সে যাত্রায় বেঁচে গিয়েছিলেন ‘ভারতরত্ন’ লতা মঙ্গেশকর।

১৯৬২ সালে লতা মঙ্গেশকরকে বিষ খাইয়ে ধীরে ধীরে হত্যার চেষ্টা করা হয়েছিল। যদিও আজ এত বছর পরও জানা যায়নি কে বা কারা লতাকে কেন বিষ পান করিয়েছিলেন। ভারতের বর্ষীয়ান লেখিকা পদ্মা সাচদেবের ‘অ্যায়সা কাহা সে লাঁয়ু’ বইতে লতার জীবনের এই মারাত্মক ঘটনার কিছু অংশ বর্ণনা করা হয়েছে। 

পদ্মা সাচদেব তার বইতে লিখেছেন, লতাজি (লতা মঙ্গেশকর) আমাকে এই ঘটনা বলেছিলেন। ১৯৬২ সালে একদিন খুব সকালে তিনি প্রচণ্ড পেটব্যথা অনুভব করেন। এবং বেশ কয়েকবার বমি করেন। তাঁর ব্যথা এত তীব্র ছিল যে তিনি হাত-পা নাড়াতে পর্যন্ত পারছিলেন না। তাঁর বয়স তখন ৩৩ বছর।

লতাকে নিয়ে লেখা অন্য একটি প্রতিবেদনে জানা যায়, এই ঘটনার পর হাসপাতালে টানা তিন দিন মৃত্যুর সঙ্গে লড়াই করেছিলেন তিনি। ১০ দিন পার হওয়ার পর তার অবস্থার কিছুটা উন্নতি হয়। সে সময় তিন মাস তিনি শয্যাশায়ী ছিলেন। 

সূত্র: বলিউড বাবল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত