নিশো-তিশার আলটিমেটাম

প্রকাশ : ২৩ জুন ২০১৭, ১৮:৩৩

জাগরণীয়া ডেস্ক

সব সত্যি কথা সব সময় বলা যায় না বা বলতে হয় না। কিন্তু এটা লোকমান হাকিম বোঝে না। কিছু জিনিস আছে, যা দেখেও না দেখার ভান করতে হয়। এ ভানটাও সে ধরতে পারে না। অপ্রিয় সত্য কথা বলার জন্য তার চাকরি চলে গেছে। ভান ধরতে না পারার কারণে ব্যবসা-বাণিজ্য কোনো কিছুতেই সে সফল হতে পারেনি। লোকমান হাকিমের চলাফেরা, আচার-আচরণে বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজন এমনকি তার স্ত্রী সুবর্ণাও মহাবিরক্ত। সারা বছরই সংসারে অভাব-অনটন লেগে আছে। তার ওপর প্রতিদিন কেউ না কেউ লোকমানের বিরুদ্ধে নালিশ নিয়ে আসছেন। এ অশান্তির কারণে সুবর্ণা সিদ্ধান্ত নেন, তার পক্ষে সংসার করা সম্ভব নয়। পারিবারিক সভা বসে। সভায় লোকমান হাকিমকে আলটিমেটাম দেওয়া হয়। বোকা লোকমানকে চালাক বানানোর দায়িত্ব নেন তার স্ত্রী সুবর্ণা। 

এমনই এক গল্পে নির্মিত হয়েছে ঈদের সাত পর্বের ধারাবাহিক নাটক 'আলটিমেটাম'। ঈদের দিন থেকে সপ্তম দিন পর্যন্ত প্রতিদিন রাত ৯টা ৪৫ মিনিটে এনটিভিতে প্রচার হবে এটি।

এতে লোকমান হাকিম চরিত্রে অভিনয় করেছেন আফরান নিশো আর তার স্ত্রীর ভূমিকায় দেখা যাবে তিশাকে। মাসুদ সেজানের রচনা ও পরিচালনায় এতে আরও অভিনয় করেছেন ডা. এজাজ, শামীমা নাজনীন, ফজলুর রহমান বাবু, সুষমা সরকার, আবদুল্লাহ রানা, সাজ্জাদ হুসাইনসহ অনেকে। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত