ম্যানচেস্টার হামলা: সহায়তার হাত বাড়ালেন অ্যারিয়ানা

প্রকাশ | ২৯ মে ২০১৭, ১৭:৩৩

অনলাইন ডেস্ক

‘যারা প্রাণ হারিয়েছেন, কিংবা যারা রয়েছেন মৃত্যুশঙ্কায়, অথবা যারা হৃদয়ে জমিয়েছেন দুঃসহ হামলার স্মৃতি’- সেইসব হতাহত মানুষ আর তাদের স্বজনদের জন্য তীব্র শোক আর প্রার্থনা জারি রাখার কথা জানিয়েছেন মার্কিন শিল্পী অ্যারিয়ানা গ্রান্ডে। 

নিজস্ব টুইটার একউন্টে পোস্ট করা খোলাচিঠিতে অ্যারিয়ানা জানিয়েছেন, ম্যাচেস্টারের ওইসব মানুষের জন্য নিজের সাধ্যের সবটা দিয়ে সহায়তার হাত বাড়িয়ে দিতে চান তিনি।

হামলায় খোলা চিঠিতে সেই হামলার শিকার হওয়া মানুষ আর তাদের স্বজনদের উদ্দেশে অ্যারিয়ানা লিখেছেন, আপনাদের দুঃসহ যন্ত্রণার ভোগান্তি লাঘবের সাধ্য আমার নেই। কেবল আমার কেন, আসলে অন্য কারও নেই। তবে আমার হৃদয় যে কোনও পথে আপনাদের সঙ্গে একাত্ম হতে চায়। আপনাদের যে কোনও দরকারে আমার সাধ্যের সবটুকু দিয়ে কিছু করার তাগিদ বোধ করি। তাই হাত বাড়িয়ে রাখলাম আপনাদের দিকে। 

অ্যারিয়ানা লিখেছেন, দুইটি পথ সামনে রয়েছে। বেছে নিতে হবে একটিকে। ‘যে সময়টা আমরা পার করছি, তা কেবল একটি মাত্র পছন্দকে বেছে নেওয়ার। আমরা এই হামলার আচ্ছন্নতায় আমাদের জীবনকে নিমজ্জিত করব, নাকি উঠে দাড়িয়ে একে অতিক্রমের চেষ্টা করব।’ লিখেছেন তিনি। খোলাচিঠিতে অ্যারিয়ানা জানিয়েছেন, সোমবার অশুভ শক্তির হামলার পরমানুষের আত্মত্যাগ, ভালোবাসা, মমতা, সম্মিলন আর মানসিক শক্তির সীমানাকে চিনেছেন তিনি।

অ্যারিয়ানার মনে করেন, বিদ্বেষ কিংবা ঘৃণার বিপরীতে এই মানবিক অনুভবই মানুষের মুক্তির পথ রচনা করবে।

প্রসঙ্গত, ২২ মে (সোমবার) রাত ১০টা ৩৫ মিনিটে ম্যানচেস্টারে অ্যারিয়ানার কনসার্টে চালানো হামলায় ২২ জন নিহত হন। আহত হন ৬৪ জন।