‘আল্লাহ মেহেরবান’ এর জন্য উকিল নোটিশ

প্রকাশ : ২৮ মে ২০১৭, ২৩:৩৮

জাগরণীয়া ডেস্ক

ধর্মীয় অনুভূতিতে আঘাতের অভিযোগ এনে ‘বস ২’ সিনেমায় ‘আল্লাহ মেহেরবান’ গান এর জন্য সিনেমার প্রযোজনা সংস্থা জাজ মাল্টিমিডিয়ার ঠিকানায় উকিল নোটিস পাঠিয়েছেন ‘বিব্রত’ এক আইনজীবী।

সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আজিজুল বাশারের পক্ষে রোববার ডাকযোগে ওই নোটিশটি পাঠিয়েছেন সুপ্রিম কোর্টের আরেক আইনজীবী মুহাম্মদ হুজ্জাতুল ইসলাম খান, যিনি মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধী সালাউদ্দিন কাদের চৌধুরীর পক্ষে মামলা লড়েছিলেন।

নোটিশে বলা হয়, গত ২৭ মে ইউটিউবে ‘আল্লাহ মেহেরবান’ শিরোনামের গানটি খুঁজে পান নোটিশদাতা। 'ইসলামী গান মনে করে' সেটি দেখতে গিয়ে তিনি জানতে পারেন, এটি ‘বস টু’ নামের একটি চলচ্চিত্রের ‘আইটেম সং’। পবিত্র রমজানের আগে এরকম 'ধৃষ্টতাপূর্ণ' গান মুক্তি দিয়ে প্রযোজনা সংস্থা দেশের আপামর জনগোষ্ঠীর 'ধর্মীয় অনুভূতিতে' আঘাত করেছে।

আজিজুল বাশারের দাবি, আগামী তিন দিনের মধ্যে গানটি ইউটিউবসহ সব মাধ্যম থেকে অপসারণ করতে হবে। অপসারণ করার আগ পর্যন্ত গানটি প্রদর্শন বন্ধ রাখতে হবে। তা না করলে জাজ মাল্টিমিডিয়ার বিরুদ্ধে ‘আইন অনুযায়ী ব্যবস্থা’ নেওয়া হবে বলে সতর্ক করা হয়েছে নোটিশে।

জাজ মাল্টিমিডিয়া ছাড়াও বাংলাদেশ সরকারের তথ্য সচিব, সংস্কৃতি সচিব, বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক, পুলিশ মহাপরিদর্শক ও সেন্সরবোর্ডের চেয়ারম্যানকে বিবাদী করা হয়েছে ওই নোটিশে।

এ বিষয়ে যোগাযোগ করা হলে জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ বলেন, “আমরা এখনো কোনো নোটিশ পাইনি তাই কিছু বলতে পারবো না”।

উল্লেখ্য, ২০১৩ সালে মুক্তিপ্রাপ্ত সুপারহিট সিনেমা ‘বস’ এর সিকুয়ালে ‘বস-২’ সিনেমাটি প্রযোজনা করেছে বাংলাদেশের প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়া ও কলকাতার জিতস ফিল্মওয়ার্কস লিমিটেড। আসছে রোজার ঈদে সিনেমাটি বাংলাদেশে মুক্তি পাওয়ার কথা রয়েছে। ‘বস-২’ নির্মাণ করেছেন কলকাতার নির্মাতা বাবা যাদব।

ভারতের চিত্রনায়ক জিৎ এবং বাংলাদেশের নুসরাত ফারিয়া ছাড়াও শুভশ্রী গাঙ্গুলি, ইন্দ্রনীল সেনগুপ্ত, কৌশিক সেন অভিনয় করেছেন এ সিনেমায়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত