চলে গেলেন বলিউডের 'মা' রীমা লাগু

প্রকাশ : ১৮ মে ২০১৭, ১৭:২৮

জাগরণীয়া ডেস্ক

না ফেরার দেশে চলে গেলেন অভিনেত্রী রীমা লাগু। ৫৯ বছর বয়সে মুম্বাইয়ের একটি বেসরকারি হাসপাতালে তার মৃত্যু হয়। ছোট পর্দা হোক বা বড় পর্দা-সর্বত্রই ছিল তার অবাধ উপস্থিতি এবং দু’ক্ষেত্রেই সমান জনপ্রিয় ছিলেন তিনি।

প্রায় চার দশক আগে মারাঠি থিয়েটারের হাত ধরে তার অভিনয় ক্যারিয়ার শুরু করেন রীমা। এর পর ১৯৮৫ সালে দূরদর্শনের ধারাবাহিক ‘খানদান’-এ ছোট পর্দায় কাজ শুরু করেন তিনি। এর আগে অবশ্য দু’একটি হিন্দি ছবিতে পার্শ্ব চরিত্রে অভিনয় করেছিলেন তিনি। এর পর দূরদর্শনের জনপ্রিয় ধারাবাহিক ‘শ্রীমান-শ্রীমতি’ এবং ‘তু তু ম্যায় ম্যায়’-এ তার অভিনয় মন জয় করে নেয় হাজার হাজার দর্শকের। নজর কাড়েন একাধিক প্রযোজক-পরিচালকদের। এর পর  ‘ম্যায়নে পেয়ার কিয়া’, ‘সাজন’, ‘আশিকি’, ‘ক্যয়ামত সে ক্যয়ামত তক’, ‘হাম আপকে হ্যায় কৌন’-এর মতো একাধিক সুপারহিট বলিউড ছবিতে তার অসাধারণ অভিনয় ভারতীয় দর্শকদের মনে গভীর ভাবে দাগ কাটে।

বিগত তিন দশকে একশোরও বেশি ছবিতে অভিনয় করেছেন রীমা। তবে বেশির ভাগ ছবিতেই মায়ের ভূমিকায় দেখা গিয়েছে তাকে। সাতের দশকে নিরূপা রায় আর নয়ের দশকে রীমা লাগু, বলিউড ছবির সবচেয়ে সফল এবং জনপ্রিয় ‘মা’।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত