সায়েন্স ফিকশন ছবি ‘পরবাসিনী’ মুক্তি পাচ্ছে ৫ মে

প্রকাশ : ০২ মে ২০১৭, ২৩:৫৯

জাগরণীয়া ডেস্ক

বৈজ্ঞানিক কল্পকাহিনি ভিত্তিক ছবি ‘পরবাসিনী’ ৫ মে মুক্তি পেতে যাচ্ছে। মুক্তির প্রতীক্ষায় থাকা এই ছবিটি এখন পর্যন্ত বাংলাদেশের সবচেয়ে ব্যয়বহুল ছবি। এ চলচ্চিত্রটির কাহিনি, চিত্রনাট্য ও নির্মাণ করেছেন স্বপন আহমেদ। এতে অভিনয় করেছেন রিথ মজুমদার, মামনুন হাসান ইমন, সব্যসাচী চক্রবর্তী, জুন মালিহা, উর্বশী রাউটেলা, সোহেল খান, অপ্সরা আলী, চাষী আলম প্রমুখ। 

ইমপ্রেস টেলিফিল্ম লিমিটেড এবং রিগ্গী এন্টারটেইনমেন্ট অ্যান্ড ট্যুরিজম লিমিটেড যৌথভাবে ছবিটির প্রযোজন করেছে। এই ছবির শুটিং হয়েছে বাংলাদেশ, ভারত, ফ্রান্স, সুইজারল্যান্ড, বেলজিয়াম, জার্মানি ও ইতালির মনোরম লোকেশনে। এ ছবিতে ফ্রান্স, জার্মানি, ইতালি, ভারত ও বাংলাদেশের খ্যাতিমান শিল্পীরা অভিনয় করেছেন।

ছবির কাহিনিতে দেখা যাবে, ২১১৫ সালের ঘটনা। বাঙালি প্রত্নতত্ত্ববিদ চর্যাপদ সেন তার মেয়ে রি সেনকে সঙ্গে নিয়ে আসেন ধবংসপ্রাপ্ত ঢাকা এবং কলকাতা শহর দেখতে। তাদের পরিকল্পনা ১০০ বছর আগের এলিয়েনদের আক্রমণের পর শহর দুটিকে পুনঃআবিষ্কার করা। এরমধ্যে মহাশূন্যে পাঠানোর ৩৭ বছর পর বাংলাদেশ স্পেস রিসার্চ অ্যাসোসিয়েশন (বিএসআরএ) একটি বেতার তরঙ্গের জবাব আসল। ১১০ সেকেন্ডের একটি স্বল্পদৈর্ঘ্যর বেতার তরঙ্গ বার্তা রেকর্ড করা হল। আর এভাবেই ছবি কাহিনী সামনের দিকে এগোতে থাকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত