সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব স্মরণিকা ২০১৬’র মোড়ক উন্মোচন

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ০০:১৪

জাগরণীয়া ডেস্ক

পাবনায় সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব স্মরণিকা ২০১৬ এর মোড়ক উন্মোচন করা হয়েছে।

২৪ এপ্রিল (সোমবার) সকালে শহরের গোপালপুর হেমসাগর লেনে অবস্থিত সুচিত্রা সেনের পৈত্রিক বাড়িতে এক অনুষ্ঠানে এ মোড়ক উন্মোচন করা হয়।

জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য দেন, জেলা প্রশাসক রেখা রানী বালো, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মোহাম্মদ কামরুজ্জামান, অধ্যাপক মনোয়ার হোসেন জাহেদী, পাবনা প্রেসক্লাবের সভাপতি অধ্যাপক শিবজিত নাগ, মনোরঞ্জন মন্ডল মনোজ, মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি সহ অনেকে।

বক্তারা বলেন, পাবনাবাসীর প্রাণের দাবি ছিল বাড়িটি উদ্ধারের পর সুচিত্রা সেনের স্মৃতি ধরে রাখতে তার পৈত্রিক বাড়িতে স্মৃতি সংগ্রহশালা ও ফিল্ম ইন্সটিটিউট করার। যে কাজ স্বল্প পরিসরে হলেও জেলা প্রশাসন ইতোমধ্যে বাড়িটিতে সুচিত্রা সেন স্মৃতি সংগ্রহশালা গড়ে তোলার কাজ শুরু করেছে। প্রশংসনীয় এই কাজটিতে আরো বেগবান করে দ্রুত সেখানে একটি ফিল্ম ইন্সটিটিউট গড়ে তোলার কাজ শুরু করতে হবে বলেও মনে করেন বক্তারা।

পরে ফিতা কেটে সুচিত্রা সেন চলচ্চিত্র উৎসব স্মরণিকা ২০১৬ এর মোড়ক উন্মোচন করেন অতিথিরা। স্মরণিকায় বিভিন্ন লেখকের ৯টি লেখা ও সুচিত্রা সেনের জন্মবার্ষিকী ও চলচ্চিত্র প্রদর্শণীসহ বিভিন্ন কর্মসূচী বেশকিছু ছবি স্থান পেয়েছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত