‘প্রতিদিনই নারী দিবস’

প্রকাশ : ০৮ মার্চ ২০১৭, ১৮:২৮

জাগরণীয়া ডেস্ক

ডিজাইনার বিবি রাসেল বলেন, যে নারী প্রতিদিন সংগ্রাম করে জীবিকার জন্য, যাদের হাতের ছোঁয়ায় রঙ্গিন হয়ে ওঠে আমাদের ফ্যাশন জগৎ, তাদের প্রতি, প্রতি মুহূর্তে সম্মান জানাই। আলাদা করে নারী দিবসে শুধু তাদের মনে করার বিষয় নয়, আমার কাছে প্রতিদিনই নারী দিবস।

৮ মার্চ (বুধবার) নারী দিবস উপলক্ষে স্থানীয় একটি পত্রিকায় তিনি কথাগুলো বলেন। 

বিবি রাসেল বলেন, বাংলাদেশের গ্রামের নারীদের তৈরি পোশাক যুক্তরাষ্ট্র, ইংল্যান্ডসহ বিভিন্ন দেশের সর্বোচ্চ পর্যায় থেকে শিক্ষার্থী পর্যন্ত সবার কাছেই দারুণ প্রিয়। আর এই পোশাক নিয়ে বিশ্ব দরবারে পরিচিত করতে পারার কৃতিত্বও তিনি সেই খেটে খাওয়া নারীদেরই দিতে চান।

দীর্ঘ ১৭ বছর বাংলার নরীদের তৈরি পণ্য নিয়ে কাজ করছেন তিনি। এতো সফলতার পরও বিবি মনে করেন এখনও অনেক পথ বাকি। তিনি সেই নারীদের মুখে হাসি দেখতে চান যারা হাড়ভাঙা খাটুনি করে আমাদের শহুরে মানুষদের উন্নত জীবন উপভোগের সুযোগ করে দিচ্ছে।

বিবি রাসেল আক্ষেপ করে বলেন, আমরা স্বাধীনতার ৪৫ বছরের বেশি সময় পার করছি, কিন্তু আজও আমাদের দেশে নারীরা সমানাধিকার থেকে বঞ্চিত। তিনি বলেন, অন্যদের কথা বাদ দিয়ে যদি শুধু বাবা মায়ের কথা চিন্তা করি, তাদের কাছেও মেয়ে সন্তান বৈষম্যের শিকার হচ্ছে। এখনও মেয়েরা ভাইয়ের অর্ধেক সম্পত্তি পাচ্ছে। এটা সত্যিই কষ্টের বিষয়।

আমরা গর্ব করি বিবি রাসেলকে নিয়ে। তিনি অনন্য, তার সৃষ্টিতে, দরিদ্র তাঁতীদের আপন করে নিয়েছেন বিশ্বের অন্যতম সেরা ডিজাইনার-মডেল।

বিবি রাসেলকে আলাদা করে পরিচয় করিয়ে দেওয়ার কিছু নেই। তিনি বিশ্ব ফ্যাশন জগতে নিজেই একটি প্রতিষ্ঠান। বিবি রাসেল আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন বাংলাদেশি ফ্যাশন মডেল এবং ডিজাইনার। তিনি আমাদের দেশীয় পণ্যকে দেশে এবং দেশের গণ্ডি ছাড়িয়ে বিশ্ব দরবারে সম্মানজনক স্থানে তুলে ধরেছেন। তিনি বিশ্বাস করেন চলার নামই জীবন, থেমে যাওয়া মানে মৃত্যু।

বাংলাদেশের গ্রামের নারীদের নিয়ে কাজ করতে গর্ববোধ করেন বিবি রাসেল। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত