বাংলাদেশি মেয়ের চরিত্রে পাওলি দাম

প্রকাশ : ২৬ ফেব্রুয়ারি ২০১৭, ১৪:১৭

জাগরণীয়া ডেস্ক

ছবির নাম মাটি, আর এই ছবির প্রেক্ষাপট- দেশভাগ। যেখানে থাকছে বাংলাদেশের একটি মেয়ের গল্প। আর এ চরিত্রে দেখা যেতে পারে পাওলি দামকে। এমনই ছবির পরিকল্পনা ‘হেমলক’খ্যাত চিত্রনাট্যকার লিনা গাঙ্গুলি ও পরিচালক শৈবাল বেনার্জির।

এতে দুটি চরিত্র চূড়ান্ত হয়েছে। তারা হলেন হলিউডের লাইফ অব পাই খ্যাত বলিউড অভিনেতা আদিল হুসাইন ও টলিউডের অপরাজিতা। আর মূল চরিত্র মেঘনা চরিত্রে অভিনয়ের কথা শোনা যাচ্ছে পাওলি দামের। বিষয়টি নিয়ে পাওলির সঙ্গে বেশ কয়েকবার আলোচনা হয়েছে বলে জানান পরিচালক।

ছবির গল্প সম্পর্কে জানা যায়, মেঘনা কলকাতায় বসবাসকারী। যার দাদা ও বাবা দেশভাগের পর ১৯৫৫ সালে বাংলাদেশ থেকে কলকাতা চলে যান। চলে যাওয়ার সময় বাংলাদেশে তাদের পরিবারের অনেকেই থেকে যান। অতঃপর তার দাদা প্রতিজ্ঞা করেন দেশে ফিরে যাওয়ার। কিন্তু ভিসা জটিলতার কারণে তিনি আর ফিরতে পারেন না।

এদিকে পাওলির চরিত্র সম্পর্কে পরিচালক বলেন, গল্পটা আরও বেগবান হয়, যখন শান্তিনিকেতনের ছাত্রী মেঘলার সঙ্গে জিনিয়ার পরিচয় ঘটে। জিনিয়া বাংলাদেশের একটি গ্রামের মেয়ে। জিনিয়া তখন তার বিয়েতে মেঘলাকে বাংলাদেশে যাওয়ার আমন্ত্রণ দেয়। আগামী ৯ মার্চ থেকে এর শুটিং হবে। দৃশ্যধারণ হবে বাংলাদেশ ও কলকাতায়। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত