'এই ছবির জন্যই সারাজীবন অপেক্ষা করেছি'

প্রকাশ : ২৯ জানুয়ারি ২০১৭, ২৩:৫১

জাগরণীয়া ডেস্ক

হলিউডে গার্থ ডেভিসের ‘লায়ন’ সিনেমায় প্রধান চরিত্র সারু ব্রিয়ারলি’র জন্মদানকারী মায়ের চরিত্রে অভিনয় করছেন প্রিয়াঙ্কা বোস। এই চরিত্রে অভিনয় করতে পারাকে জীবনের অন্যতম মূল্যবান একটি অভিজ্ঞতা বলে আখ্যা দিয়েছেন ভারতীয় বংশোদ্ভূত এই অভিনেত্রী। এই ছবির জন্যই সারাজীবন অপেক্ষা করছিলেন বলে জানান তিনি।

ফিমেলফার্স্ট’কে দেয়া এক সাক্ষাতকারে ‘লায়ন’ এ অভিনয়ের অভিজ্ঞতা প্রসঙ্গে প্রিয়াঙ্কা বলেন, “প্রথম যখন এ ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব পাই তখন আমার মনে হয়েছিলো আমার সারা জীবনের স্বপ্ন সত্যি হলো! এটিই সেই ছবি যার জন্য আমি দীর্ঘদিন ধরে অপেক্ষা করেছি। গার্থ ডেভিসের মতো একজন পরিচালকের সঙ্গে কাজ করতে পারা আমার জন্য অনেক বড় পাওয়া।”

‘লায়ন’ সিনেমাটি সারু ব্রায়ারলি’র আত্মজীবনী ‘লং ওয়ে হোম’ অবলম্বনে নির্মিত। ট্রেনের কামরায় হারিয়ে যাওয়া এক ভারতীয় বালকের অস্ট্রেলিয় দম্পতির ঘরে বেড়ে ওঠা ও ২৫ বছর পর নিজের আত্মপরিচয় খুঁজে ফেরার সত্যি গল্প অবলম্বনে নির্মিত হয়েছে সিনেমাটি। এ সিনেমার সারু ব্রিয়ারলি’র চরিত্রে অভিনয় করেছেন আরেক ভারতীয় বংশোদ্ভূত অভিনেতা দেব প্যাটেল।

সাক্ষাতকারে প্রিয়াঙ্কা আরো বলেন, “সিনেমার শেষ দিকে একটি দৃশ্য ছিলো এমন যে, দেব আর আমি একজন আরেক জনকে খুঁজছি। এ দৃশ্যধারণের আগে পরিচালক আমাদের মধ্যে দেখা-সাক্ষাত বন্ধ করে দেন। প্রায় চারদিন আমরা কেউ কাউকে দেখিনি অথচ আমরা একই ইউনিটে অবস্থান করছিলাম! এরপরে যখন ওই দৃশ্যটি তিনি ধারণ করলেন তখন সত্যিই আমরা দু’জন দু’জনকে খুঁজছিলাম। ফলে দৃশ্যটি খুবই নান্দনিক আর স্বাভাবিক বলে মনে হয়েছিলো।”

চলতি বছরের অস্কার তালিকায় ছয়টি বিভাগের জন্য মনোনয়ন লাভ করেছে গার্থ ডেভিসের ‘লায়ন’ সিনেমাটি। সারু ব্রায়ারলি’র চরিত্রে অভিনয়ের জন্য সেরা পার্শ্ব-অভিনেতার পুরস্কারের জন্য মনোনীত হয়েছেন দেব প্যাটেল। সারু’র মায়ের ভূমিকায় অভিনয়ের জন্য সেরা পার্শ্ব-অভিনেত্রী বিভাগে মনোনীত হয়েছে অভিনেত্রী নিকোল কিডম্যান। এছাড়া সেরা সিনেমা ও সেরা সঙ্গীত বিভাগেও মনোনীত হয়েছে এ ছবিটি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত