'কাজল আর আমার বন্ধু নয়'

প্রকাশ : ১৫ জানুয়ারি ২০১৭, ০১:১১

জাগরণীয়া ডেস্ক

সম্প্রতি প্রকাশ হওয়া নির্মাতা করন জোহর এর আত্মজীবনীতে নিজের সমকামিতার কথা স্বীকার করায় রীতিমতো হৈচৈ পড়ে গিয়েছে বলিউড জগত এমনকি গোটা ভারতে। এবার বইটি নতুন করে আলোচনায় উঠে এলো অভিনেত্রী কাজলের সঙ্গে তার দীর্ঘ ২৫ বছরের বন্ধুত্ব নষ্ট হওয়ার কারণ নিয়ে।

জনপ্রিয় বলিউড পরিচালক করন জোহর তার আত্মজীবনী ‘অ্যান আনসুইটেবল বয়’-তে অভিনেত্রী কাজলের সঙ্গে তার দূরত্বের কারণ ব্যাখ্যা করেছেন তিনি। তাদের বন্ধুত্বে ফাটলের জন্য কাজলের স্বামী অভিনেতা অজয় দেবগনের দিকেই অভিযোগের আঙুল তুলেছেন তিনি!

আত্মজীবনীর একটি অংশে করন জোহর লিখেছেন, “কাজল আর আমার মধ্যে কোনো ভুল বোঝাবোঝি হয়নি। আসলে মূল সমস্যাটা ছিলো কাজলের স্বামী আর আমার মধ্যে। সে (অজয় দেবগন) আমার সঙ্গে এমন কিছু আচরণ করেছে যা কেবল আমরা তিনজনই জানি। এ বিষয়টি আমি এখানে বলতে চাইছি না। তবে আমার মনে হয়েছে কাজল এমন কিছুর জন্য আমার কাছে ক্ষমাপ্রার্থী যে বিষয়ে আসলে তার কোনো দোষ নেই।”

কাজলের উপর কিছুটা অভিমান থেকেই করন লিখেছেন, “কাজল যদি মনে করে সে তার ২৫ বছরের বন্ধুত্বকে উপেক্ষা করে তার স্বামীর পক্ষ নেবে- তবে সেটা একান্তই তার ব্যক্তিগত সিদ্ধান্ত। এ নিয়ে আমি কিছু বলতে পারি না। তবে এইটুকুই বলবো, আমার জীবনে কাজলের অধ্যায়টি একেবারেই শেষ হয়ে গেছে। সে আর আমার বন্ধু নয়।”

বইটিতে করন আরও জানিয়েছেন, ‘অ্যায় দিল হ্যায় মুশকিল’ ও ‘শিভায়’-এর মুক্তির সময় অজয়ের সিনেমা ‘শিভায়’-এর নেতিবাচক প্রচারণার জন্য কামাল আর খানকে করন ঘুষ দিয়েছেন এমন অভিযোগ করা হয়েছিলো অজয়ের পক্ষ থেকে। আর সেখান থেকেই তাদের সম্পর্কের তিক্ততার শুরু। 

করন লিখেন, "এ অভিযোগটি বিশ্বাস করে অজয়ের পক্ষে একটি টুইট পোস্ট লিখেছিলেন কাজল। শুধু একটি শব্দ লিখেছিল সে 'শকড'। তার ঐ একটি শব্দতেই আমি বুঝে গিয়েছিলাম এই সম্পর্ক আর ঠিক হবার নয়। এটা চিরতরে শেষ হয়ে গিয়েছে। তাই আমিও আর একে টিকিয়ে রাখার কোন চেষ্টা করিনি"।

করন আরো লিখেন, "আমার যে বন্ধুরা কাজলেরও বন্ধু তারা যখন কাজলের কথা গল্প করেন আমার রাগ হয়। যদিও এটা হওয়া উচিত না। কিন্তু আমি মিথ্যে বলবো না যে এতে আমার কোন রাগ হয় না। আবার আমি তেমন মানুষও হতে চাই না যে নিজের তিক্ততা সবার মাঝে ছড়িয়ে দেয়"।

দীর্ঘ ২৫ বছরে কাজল ও করন একসাথে দর্শকদের উপহার দিয়েছেন অনেক মনে রাখার মতো সিনেমা। এখন এই সম্পর্কের তিক্ততা সময়ের সাথে ঠিক হবে কিনা সেটাই দেখার বিষয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত