মেয়ের মৃত্যুর পরদিনই ডেবি রেনল্ডসের বিদায়

প্রকাশ : ২৯ ডিসেম্বর ২০১৬, ১৯:৫৫

জাগরণীয়া ডেস্ক

মেয়ের মৃত্যুর একদিনের মাথায় চলে গেলেন মার্কিন সঙ্গীতশিল্পী ও অভিনেত্রী ডেবি রেনল্ডস। বুধবার (২৮ ডিসেম্বর) সকালে মস্তিষ্কে রক্তক্ষরণের কারণে ৮৪ বছর বয়সী ডেবিকে লস অ্যাঞ্জেলেসের একটি হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তার মৃত্যু হয় বলে  ছেলে টড ফিশারের বরাত দিয়ে জানিয়েছে রয়টার্স।

অস্কার মনোনীত এ সঙ্গীতশিল্পী-অভিনেত্রীর মৃত্যুর খবরে সামাজিক যোগাযোগমাধ্যমে অভিনেতা, নির্মাতা ও ভক্তদের শোক চলছে। অনেকেই বলছেন, মেয়ের মৃত্যুর  শোক সইতে না পেরে ‘ভগ্ন হৃদয়ে’ চিরবিদায় নিলেন ডেবি।

আগেরদিন মঙ্গলবারই তার মেয়ে অভিনেত্রী ক্যারি ফিশারের মৃত্যুর খবর জানিয়েছিল পরিবার। জনপ্রিয় মুভি সিরিজ স্টার ওয়ারসে ‘প্রিন্সেস লেইয়া’ চরিত্রে অভিনয়  ফিশারকে তুমুল জনপ্রিয় করেছিল।

পঞ্চাশ ও ষাটের দশকে হলিউডের মিউজিক্যালি ও কমেডি ঘরানার বিভিন্ন সিনেমায় কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন ডেবি। জেন কেলির বিপরীতে ১৯৫২ সালে ‘সিংগিং  ইন দ্য রেইন’ তাকে খ্যাতি এনে দিলেও ১৯৬৪ সালের ‘দ্য আনসিংকেবল মলি ব্রাউন’ এর জন্য ডেবি অস্কার মনোনয়ন পেয়েছিলেন।

পঞ্চাশের দশকের অন্যতম জনপ্রিয় গায়ক এডি ফিশারকে ১৯৫৫ সালে বিয়ে করেছিলেন ডেবি; সংসারে এসেছিল ক্যা রি আর টড। তবে সে সংসার টিকেছিল মাত্র চার  বছর।

পরে অভিনেতা হ্যারি কার্ল ও রিয়েল এস্টেট ব্যবসায়ী রিচার্ড হেমলেটের সঙ্গে আবার ঘর বেঁধেছিলেন ডেবি।

গত কয়েকবছর ধরে ডেবির স্বাস্থ্যে ভালো যাচ্ছিল না। এ কারণে গতবছর নভেম্বরে অস্কারের ডিনার পার্টিতেও যাননি।

অ্যাকাডেমি অব মোশন পিকচার আর্ট অ্যান্ড সায়েন্স সেসময় জানিয়েছিল, অস্ত্রোপচারের পর সেরে উঠতে অনাকাঙ্ক্ষিত দেরির কারণে’ ডেবি উপস্থিত হতে পারেননি।  তবে ঠিক কী ধরনের অসুখে ভুগছিলেন ডেবি তা জানা যায়নি। এ বছরের মে মাসে মেয়ে ক্যারি এক সাক্ষাৎকারে জানান, সুস্থ হয়ে উঠছেন ডেবি। এর বেশি কিছু বলেননি  তিনি।

মেয়ের মৃত্যুর পর তার ভক্তদের ধন্যবাদ জানিয়েছিলেন ডেভি। ফেইসবুকে এক বিবৃতিতে তিনি বলেছিলেন, ‘যারা আমার মেয়ের প্রতিভা ও উপহারকে স্মরণ করেছেন  তাদের ধন্যবাদ জানাচ্ছি। আপনাদের ভাবনা ও প্রার্থনা কৃতজ্ঞচিত্রে স্মরণ করছি যা তাকে (ফিশার) পরবর্তী পথের দিশা দেবে।’

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত