মৃত্যুর পর অঙ্গ দানের ঘোষণা প্রিয়তির

প্রকাশ : ১৭ নভেম্বর ২০১৬, ১৬:০৩

জাগরণীয়া ডেস্ক

মৃত্যুর পর নিজের শরীরের অঙ্গ দান করতে চান মিস আর্থ ইন্টারন্যাশনাল মাকসুদা আকতার প্রিয়তি। 

বুধবার (১৬ নভেম্বর) বাংলাদেশি বংশোদ্ভূত মডেল ও অভিনেত্রী প্রিয়তি তার ফেসবুক পেজে এ ঘোষণা দিয়েছেন।  

প্রিয়তি ফেসবুক স্ট্যটাসে লিখেছেন, যেহেতু মানুষ মরণশীল, আর তার এক মিনিটের কোন গ্যারান্টি নেই, তাই আমি সিদ্ধান্ত নিয়েছি আমার মৃত্যুর পর আমার শরীরের অঙ্গ (Internal Organ , such as the liver, eyes, heart ) দান করে যাবো। আশা করছি আমার এই ইচ্ছা রাখবেন আমার কাছের মানুষরা। যেহেতু আয়ারল্যান্ড এ কেও থাকে না আমার, তাই সাক্ষী রাখলাম সবাইকে।     

মিস আর্থ ইন্টারন্যাশনাল, মিস আয়ারল্যান্ডসহ অনেক আন্তর্জাতিক সম্মানজনক পুরস্কার অর্জন করে বাংলাদেশের জন্য সুনাম বয়ে এনেছেন পেশায় বৈমানিক মাকসুদা আক্তার প্রিয়তি। নিজের দেশকে বহিঃবিশ্বের সামনে তুলে ধরতে বিভিন্ন প্রতিযোগিতার মাধ্যমে এগিয়ে যাচ্ছেন তিনি। সমাজ সেবায়ও নিজেকে নিয়োজিত করেছেন অদম্য এ নারী। এবার মৃত্যুর পর নিজের অঙ্গ দানের ঘোষণা দিলেন প্রিয়তি। 

প্রিয়তির এমন সিদ্ধান্তকে সাধুবাদ জানিয়েছেন অসংখ্য ভক্ত। এমন সিদ্ধান্তকে উদার ও সাহসী পদক্ষেপ বলে মন্তব্য করেছেন অনেকে। এদিকে মুন তসলিমা শেখ নামে একজন প্রিয়তিকে উদ্দেশ করে লিখেছেন, ''আপনাকে লিখিত রেখে যেতে হবে। সেটা উইল বা অর্গান ডোনেশন রেজিস্ট্রেশন অথরিটির কাছে।'' জবাবে প্রিয়তি বলেন, শিঘ্রই এটা করবেন তিনি।    

আন্তর্জাতিক মডেল-অভিনেত্রী প্রিয়তি বরাবরই একজন সৎ, সাহসী ও প্রতিবাদী নারী। নিয়মিত ফেসবুকে সমাজের বিভিন্ন অসঙ্গতি নিয়ে লিখে যাচ্ছেন তিনি। শোবিজ জগতে কাজ করলেই যে মেয়েরা স্রোতের টানে গা ভাসায় না তার জ্বলন্ত প্রমাণ মাকসুদা আকতার প্রিয়তি।  

প্রসঙ্গত, ঢাকার ফার্মগেট এলাকায় জন্ম নেওয়া প্রিয়তি ১৪ বছর আগে পাড়ি জমান আয়ারল্যান্ডে। সেখানে পড়াশোনার পাঠ চুকিয়ে বর্তমানে বৈমানিক হিসেবে কর্মরত রয়েছেন তিনি। শখের বশে মডেলিং করেন প্রিয়তি। মডেলিং ও অভিনয় জীবনে অনেক স্বীকৃতি ও পুরস্কার জমা হয়েছে প্রিয়তির ঝুলিতে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত