আবারও অভিনয়ে আফসানা মিমি

প্রকাশ : ০৬ সেপ্টেম্বর ২০১৬, ১৮:৫৫

জাগরণীয়া ডেস্ক

সাম্প্রতিক সময়ে অভিনয়ের চেয়ে নির্মাণেই মনোযোগী ছিলেন আফসানা মিমি। একসময় নিয়মিত অভিনয় করলেও ইদানীং ক্যামেরার পেছনের তিনি বেশি কাজ করছেন।

সুখবর হলো, দীর্ঘ পাঁচ বছর পর আবার অভিনয়ে ফিরেছেন জনপ্রিয় এই অভিনেত্রী। এবারের ঈদের দুটি নাটকে তাকে দেখা যাবে। 

আফজাল হোসেনের পরিচালনায় ‘সুদর্শনা, তুমি আজ মৃত’ নামের নাটকে তার সঙ্গে অভিনয় করছেন মিমি। সোমবার (০৫ সেপ্টেম্বর) থেকে গাজীপুরের রাঙামাটি রিসোর্টে এর চিত্রায়ন চলছে। এটি লিখেছেন ফারিয়া হোসেন। 

এদিকে খান আতাউর রহমানের কথা ও সুরে সাবিনা ইয়াসমিনের গাওয়া ‘এ কি সোনার আলোয়’ গানটির ভাব অবলম্বনে নির্মাণাধীন নাটকে দেখা যাবে মিমিকে। এতে তিনি অভিনয় করবেন আজাদ আবুল কালামের সঙ্গে। গানটির কিছু অংশ ব্যবহার করা হবে নাটকটিকতে।

মিমির চরিত্রটি একজন নামকরা লেখিকার। তার নাম আফসানা অনু। আর আজাদ আবুল কালামকে পাওয়া যাবে চিত্রশিল্পী মুনতাসিরের ভূমিকায়। গল্পে দেখা যাবে, মুনতাসির ও আফসানার দাম্পত্য জীবন ২৫ বছর পেরিয়ে গেলেও তারা নিঃসন্তান। তবে তারা একে অপরকে এতোই ভালোবাসে যে, সমস্যাটি তাদের দাম্পত্যে নেতিবাচক প্রভাব ফেলে না। কিন্তু হঠাৎ এক দুর্ঘটনার সম্মুখীন হয় দু’জনে। তখনই গল্প মোড় নেয় অন্যদিকে।

নাটকটি পরিচালনা করবেন চয়নিকা চৌধুরী। ‘এ কি সোনার আলোয়’ নাটকটি লিখেছেন মাসুম শাহরিয়ার। এতে আরও অভিনয় করবেন ব্যাংকার আজম খান, অন্বেষা প্রমুখ। ঢাকার উত্তরা, একটি বুক স্টল ও হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ে দৃশ্যধারণের কাজ হবে। ঈদের পঞ্চম দিন জিটিভির বিরতিহীন আয়োজন ‘রোমান্টিক ড্রামা ফেস্ট’-এ রাত সাড়ে ৮টায় প্রচার হবে এটি। 

চয়নিকা চৌধুরীর পরিচালনায় আফসানা মিমি ২০০১ সালে প্রথম অভিনয় করেন ‘আজ আমার দিন’ নাটকে। এরপর একই নির্মাতার ‘লকেট’ (২০০৭) নাটকে ও ‘আকাশ জোড়া মেঘ’ (২০১১) টেলিছবিতে অভিনয় করেন তিনি। তার অভিনীত সবশেষ ধারাবাহিক হলো ২০১১ সালের ‘পৌষ ফাগুনের পালা’। কিছুদিন আগে অমিতাভ রেজার নির্দেশনায় কেয়া লেমন ডিটারজেন্টের একটি বিজ্ঞাপনচিত্রে মডেল হন মিমি।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত