ফোবানা সম্মেলন মাতাবেন ফাহমিদা নবী

প্রকাশ : ৩১ আগস্ট ২০১৬, ১৮:০৭

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশের সঙ্গে উত্তর আমেরিকার বাণিজ্যসহ নানা ক্ষেত্রে সহযোগিতামূলক সম্পর্ক দৃঢ় করার লক্ষ্যে ৩০ বছর ধরে অনুষ্ঠিত হয়ে আসছে 'ফোবানা সম্মেলন'। সেই ধারাবাহিকতায় ২ সেপ্টেম্বর  (শুক্রবার) থেকে ৪ সেপ্টেম্বর (রবিবার) যুক্তরাষ্ট্রের সামরিক সদর দফতর পেন্টাগনের পাশে পেন্টাগন শেরাটন হোটেল বলরুমে অনুষ্ঠিত হবে ফোবানা সম্মেলন। 

সম্মেলনে গান গাইতে যাচ্ছেন জনপ্রিয় কণ্ঠশিল্পী ফাহমিদা নবী। 

শিল্পী জানালেন, ৩০ আগস্ট (মঙ্গলবার) রাতের ফ্লাইটে ঢাকা এয়ারপোর্ট থেকে আমেরিকার উদ্দেশ্যে উড়াল দিয়েছেন তিনি। সম্মেলনে আরও গান গাইবেন এস আই টুটুল, কুমার বিশ্বজিৎ, নচিকেতা প্রমুখ। ৪ সেপ্টেম্বর (রবিবার) ফোবানার সমাপনী অনুষ্ঠানে গান গাইবেন তারা।     

ফাহমিদা নবী জানান, আগামী ১২ সেপ্টেম্বর (সোমবার)পর্যন্ত আমেরিকায় থাকবেন তিনি। ১৩ সেপ্টেম্বর (মঙ্গলবার)দেশে ফিরবেন। এবার তার ঈদ কাটবে আমেরিকায় আর প্লেনে চড়ে। অনেক দিন পরে দেশের বাইরে ঈদ করা হচ্ছে। ১৯৯৭ সালে লন্ডনে ঈদ করে ছিলাম বোনের সঙ্গে। সেটা ছিল রোজার ঈদ। সঙ্গে ছিল বোন, খালা, নানি, মামা, মেয়ে সবাই। আর এবারের ঈদটা হচ্ছে শিল্পী পরিবারের সঙ্গে।

প্রসঙ্গত, ঈদে প্রকাশিত হতে যাচ্ছে জুলফিকার রাসেলের কথা ও নচিকেতার সুরে ফাহমিদা নবী ও সামিনা চৌধুরীর একটি ডুয়েট অ্যালবাম। আরও আসছে বেলাল খানের সুরে একটি ও শহীদ বেলালের সুরে দুইটি গান। গানগুলো থাকবে দুটো মিশ্র অ্যালবামে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত