অভিনয় ছাড়ছেন মুক্তি!

প্রকাশ : ০৯ আগস্ট ২০১৬, ১৯:৫০

জাগরণীয়া ডেস্ক

মডেল হিসেবে যাত্রা শুরু করলেও নাটক-ছবিতে তিনি বেশ প্রশংসিত ছিলেন। ২০০৭ সালে ‘তুমি আছো হৃদয়ে’ ছবির মাধ্যমে বড় পর্দায় অভিষেক ঘটে তার। সে ছবিতে মুক্তির নায়ক ছিল আরজু, ইরফান। এর কয়েক বছর পর শাহাদাৎ হোসেন লিটনের ‘জোর করে ভালোবাসা হয় না’ ছবিতে শাকিব খানের সঙ্গেও অভিনয় করেন তিনি। তবুও মিডিয়ায় নিজের আসনটা শক্ত করতে পারেননি।

তিনি আর কেউ নন। আলোচনাহীন মডেল ও অভিনেত্রী আয়েশা সালমা মুক্তি।

হঠাৎ করেই হারিয়ে গেলেন মুক্তি। কেন এই মিডিয়া বিমুখতা তা জানা না গেলেও ঢাকায় অভিনেত্রীদের এই হঠাৎ হারিয়ে যাওয়াটা নতুন কিছু নয়। অনেকে বিয়ের পরে অঘোষিতভাবেই ছেড়ে দেন মিডিয়া জগৎ।

তবে প্রায় তিন বছর ধরেই মিডিয়া থেকে মুক্তির আড়াল হওয়ার পেছনে অনেক গুঞ্জন উঠেছে। তবে কোনোটিরই সত্যতা মেলেনি। সত্যি কথা হলো মিডিয়া এড়িয়ে চলছেন মুক্তি। এড়িয়ে চলছেন শোবিজের মানুষ ও গণমাধ্যমকেও। বেশ কয়েক মাস আগে উত্তরার এক শুটিং স্পটে খোঁজ মেলে মুক্তির। 

তখন বলেছিলেন, ‘ব্যক্তিগত কিছু সমস্যার কারণে অভিনয়ে অনুপস্থিত ছিলাম। এখন থেকে নিয়মিত দেখা যাবে আমাকে।’ এমন আশ্বাস দেয়ার কয়েক মাস কেটে গেলেও মিডিয়ার কোথাও দেখা যাচ্ছে না এ অভিনেত্রীকে। তার সমসাময়িক অনেকেই যখন কাজের চাপে অবসরের ফুরসত পাচ্ছেন না, মুক্তির তখন খোঁজ নেই!  

এ ব্যাপারে জানতে মুক্তির সঙ্গে একাধিকবার যোগাযোগ করে কোনো সাড়া মেলেনি। তবে মুক্তি তার নিজস্ব ফেসবুকে বেশ সক্রিয়। প্রতিদিন তিনি স্ট্যাটাস দেন ও ছবি পোস্ট করেন। কিন্তু ফেসবুক ইনবক্সে তার সঙ্গে যোগাযোগ করা হলেও তিনি ছিলেন নিশ্চুপ। এদিকে তার ঘনিষ্ঠ একটা সূত্র থেকে জানা গেছে, তিনি আর অভিনয় করবেন না! তবে কেন এমন সিদ্ধান্ত নিলেন মুক্তি সে বিষয়ে কিছুই জানা যায়নি। 

প্রসঙ্গত, মিডিয়ায় অভিনেত্রী আয়েশা সালমা মুক্তির পথচলা শুরু হয় ছোটবেলা থেকেই। মিনহাজুর রহমান পরিচালিত ‘অগ্নিগিরি’ তার অভিনীত ও প্রচারিত প্রথম নাটক। সালাহউদ্দিন লাভলু পরিচালিত রঙের মানুষ ধারাবাহিকে অভিনয় করে মুক্তি পরিচিতি লাভ করেন। মুক্তি অভিনীত বিভিন্ন নাটকের মধ্যে রয়েছে ‘চারকন্যা’, ‘হাউজ নাম্বার ৭৭৭’, ‘দূরত্ব’, ‘চতুরঙ্গ’, ‘গ্রামের বউ’, ‘মামার হাতের মোয়া’, ‘হাওয়ায় মিঠাই’ ইত্যাদি। 

এছাড়া ফুজি ফেয়ারনেস ক্রিম, ইকোনো বলপেন, সার্ফ এক্সেলের বিজ্ঞাপনচিত্রেও মডেল হতে দেখা গেছে মুক্তিকে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত