ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগ, সিনেমা হলে বন্ধ ‘জান্নাত’

প্রকাশ : ১৪ সেপ্টেম্বর ২০১৮, ১৫:১৮

জাগরণীয়া ডেস্ক

কতিপয় মুসল্লিদের অভিযোগের ভিত্তিতে সাতক্ষীরায় সঙ্গীতা সিনেমা হলে ‘জান্নাত’ সিনেমার প্রদর্শনী বন্ধ করে দেয়া হয়েছে। 

সঙ্গীতা সিনেমা হলে ১৪ সেপ্টেম্বর (শুক্রবার) সকাল থেকে ‘জান্নাত’ ছবিটি প্রদর্শন করার কথা ছিল। কিন্তু তার আগেই প্রদর্শনী বন্ধ করে দিয়েছে স্থানীয় প্রশাসন। সদর থানার ওসি মোস্তাফিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

তিনি বলেন,  স্থানীয় কয়েকজন অভিযোগ করেছেন, ‘জান্নাত’ ছবি ধর্মীয় অনুভূতিতে আঘাত হানতে পারে।​

সেন্সর বোর্ড যেখানে মুক্তির অনুমতি দিয়েছে সেখানে ধর্মীয় অনুভূতিতে আঘাত কীভাবে হানতে পারে জানতে চাইলে ওই পুলিশ কর্মকর্তা জানান, উর্দ্ধতন কর্তৃপক্ষের নির্দেশেই ‘জান্নাত’ বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন। 

সঙ্গীতা সিনেমা হলের সুপারভাইজার মো. রাসেল জানান, জান্নাত’-এর সব পোস্টার তুলে নেওয়া হয়েছে। জান্নাতের পরিবর্তে জিতের ‘সুলতান’ চালাচ্ছি। ছবিটি বন্ধ করার জন্য অভিযোগ দিয়েছে সাতক্ষীরার ইসলামী ফাউন্ডেশন। পুলিশ সুপার ‘জান্নাত’ দেখার পর সিদ্ধান্ত জানাবেন, চলবে কিনা। তবে সিনেমা হল কর্তৃপক্ষ ওই সিনেমা আর চালাবেন না।

ছবির নির্মাতা মোস্তাফিজুর রহমান মানিকের সাথে যোগাযোগের চেষ্টা করা হলে তাকে পাওয়া যায়নি। তবে এ প্রসঙ্গে ছবির নায়ক সাইমন সাদিক অসন্তোষ প্রকাশ করে বলেন, সেন্সর বোর্ড যেখানে ছাড়পত্র দিয়েছে সেখানে প্রদর্শনী বন্ধ করার কোনো কারণ দেখি না। দেশের যেখানে চলেছে সবাই ছবির প্রশংসা করেছে।

গত ঈদুল আযহায় মুক্তি পায় মোস্তাফিজুর রহমান মানিক পরিচালিত ছবি ‘জান্নাত’। এর কাহিনি লিখেছেন সুদীপ্ত সাঈদ খান। চিত্রনাট্য করেছেন আসাদ জামান। ছবির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন সাইমন সাদিক, মাহিয়া মাহি, মিশা সওদাগর, আলী রাজ প্রমুখ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত