সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে ‘আলতা বানু’

প্রকাশ : ২৩ মার্চ ২০১৮, ১৬:৩৫

জাগরণীয়া ডেস্ক

এখনো দেশে মুক্তির তারিখ ঠিক হয়নি, তার আগেই কানাডার অনুষ্ঠিতব্য সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে মূল প্রতিযোগিতা পর্বে মনোনীত হয়েছে ইমপ্রেস টেলিফিল্মের চলচ্চিত্র ‘আলতা বানু’।

ছবির নির্মাতা অরুণ চৌধুরী জানান, সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে অংশগ্রহণ যেকোন চলচ্চিত্র নির্মাতার জন্য অত্যন্ত সম্মানজনক। উৎসবে মূল প্রতিযোগিতা পর্বে ‘আলতা বানু’ মনোনীত হওয়ায় আমি খুবই আনন্দিত। তবে আমি দেশের দর্শকদের ছবিটির দেখানোর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছি। 

২০১৭ সালের জুলাই মাসে ছবিটির শ্যুটিং শুরু হয়। বেশিরিভাগ শ্যুটিং মানিকগঞ্জের ঘিওর উপজেলার কালিগঙ্গা নদীর পাড়ে করা হয়েছে। মূলত আলতা ও বানু নামের দুই বোনের জীবনের নানা ঘটনা নিয়ে এগিয়েছে এ ছবির গল্প। মূল গল্প লিখেছেন ফরিদুর রেজা সাগর এবং সংলাপ রচয়িতা বৃন্দাবন দাস।

২ ঘণ্টা ১০ মিনিটের ছবিতে আলতা চরিত্রে অভিনয় করবেন জাকিয়া বারী মম আর বানু চরিত্রে অভিনয় করবেন ফারজানা রিক্তা। অন্যান্য চরিত্রে রয়েছেন আনিসুর রহমান মিলন,দিলারা জামান ও মামুনুর রশীদ প্রমুখ।  শুটিং ও ডাবিং ছাড়া ‘আলতা বানু’ ছবির যাবতীয় পোস্ট প্রডাকশনের কাজ ভারতের মাদ্রাজ থেকে করে আনা হয়েছে।

গত ২২ মার্চ (বৃহস্পতিবার) ছবিটির আনুষ্ঠানিক পোস্টার উদ্বোধন করা হয়। খুব শীঘ্রই ছবিটির টিজার ও ট্রেলার প্রকাশিত করা হবে। এপ্রিলের তৃতীয় সপ্তাহে ছবিটি দেশীয় হলে মুক্তি পেতে পারে বলে আশা করছেন নির্মাতা অরুণ চৌধুরী।

উল্লেখ্য, কানাডায় টরন্টোয় আগামী ১০মে থেকে শুরু হচ্ছে সাউথ এশিয়ান আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবের সপ্তম আসর। চলবে মে মাসের ২১ তারিখ পর্যন্ত। আর এ উৎসবে যোগ দিতে ৫ মে কানাডার উদ্দেশে রওনা দেবেন ছবির নির্মাতা অরুণ চৌধুরী।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত