আসছে ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’

প্রকাশ | ২৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:১০

অনলাইন ডেস্ক

নব্বইয়ের তরুণ মনে ঝড় তোলানো গান ‘নীলাঞ্জনা’ আর গায়ক ছিলেন ভারতীয় বাংলা গানের জনপ্রিয় শিল্পী নচিকেতা। এবার ‘নীলাঞ্জনা’ গানের সেই সিরিজটিকে চিত্রনাট্যে রুপান্তর করে বড় পর্দায় নিয়ে আসছেন নচিকেতা, পরিচালনা করবেন তিনি নিজেই। 

শিল্পী নচিকেতার বরাত দিয়ে আনন্দবাজার জানায়, ছবির শিরোনামে থাকছে গানটির সেই বিখ্যাত লাইন ‘সে প্রথম প্রেম আমার নীলাঞ্জনা’ জানালেন নচিকেতা। ​কেবল প্রচুর সিনেমা দেখার অভিজ্ঞতা দিয়েই পরিচালনায় নামা। তবে ‘নীলাঞ্জনা’ চরিত্রে কে অভিনয় করতে যাচ্ছেন সেটি রহস্যই রেখে দিয়েছেন শিল্পী। তবে নিজের ইচ্ছের চেয়ে বন্ধুপ্রতিম প্রযোজক রানা সরকারের ভূমিকার কথাই বেশি বললেন এই শিল্পী। এর আগে অঞ্জন দত্তের ‘রঞ্জনা আমি আর আসব না’ছবির প্রযোজনা করে নানা মহলে প্রশংসিত হয়েছেন রানা সরকার। 

‘নীলাঞ্জনা’নিয়ে ছবি নির্মাণের ব্যাপারে তাই রানা সরকার বলেন,‘নীলাঞ্জনা’গান আর নচিকেতার জনপ্রিয়তার সাথে কারো তুলনা হয় না। 

‘নীলাঞ্জনা’র সিরিজ গানগুলোর পাশাপাশি থাকছে আর কিছু গান। সেগুলোর রচনা আর সংগীত পরিচালনা করছেন নচিকেতা নিজেই। সেখানে নারী কন্ঠ দিয়েছেন নচিকেতার মেয়ে ধানসিড়ি। চলচ্চিত্রের চিত্রনাট্য লিখেছেন অর্পিতা চট্টোপাধ্যায়। আগামি এপ্রিল থেকেই চলচ্চিত্রটির শ্যুটিং শুরু হতে যাচ্ছে।