সাড়া ফেলেছে ‘বতর’ এবং ‘দ্য নাইট গার্ড’

প্রকাশ : ০৩ ফেব্রুয়ারি ২০১৮, ০০:১৯

জাগরণীয়া ডেস্ক

বরগুনায় সিনেমাপ্রেমী দর্শকদের মাঝে ব্যাপক সাড়া ফেলেছে মাটিয়ালের ব্যানারে সদ্য নির্মিত দুটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র। একটির নাম ‘বতর-দ্য সিজন’এবং অপরটি ‘দ্য নাইট গার্ড’। 

২ ফেব্রুয়ারি শুক্রবার বরগুনার শিল্পকলা একাডেমি মিলনায়তনে প্রদর্শিত হয়েছে ‘বতর-দ্য সিজন’এবং ‘দ্য নাইট গার্ড’। সেখানেও ছিল উপচে পড়া ভীড়। এর আগে গত ২৫ ও ২৬ জানুয়ারি বরগুণার সিনেমাহলে চলচ্চিত্র দুটি প্রথম প্রদর্শিত হয়।

তরুণ নির্মাতা অমৃতাভ মিহির পরিচালিত স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘বতর- দ্য সেশন’এবং ‘দ্য নাইট গার্ড’। ছবি দুটির কাহিনী, চিত্রনাট্য ও সংলাপ তার। এ প্রসঙ্গে পরিচালক মিহির বলেন, ইডিপাসের নাটক থেকে অনুপ্রাণিত হয়ে ‘বতর- দ্য সেশন’চলচ্চিত্রটির গল্পে নির্মিত হয়েছে। ‘বতর’র বার্তা হচ্ছে প্রবৃত্তির নিয়ন্ত্রণ আর নারীর মর্যাদা প্রতিষ্ঠা। এতে মূল ভূমিকায় অভিনয় করেছেন মুশফিক আরিফ ও তানিয়া। অন্যান্য চরিত্রে ছিলেন পংকজ দেবনাথ, সুদীপা এবং মিম।

অন্যদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রের নাইট গার্ডের চাকরি নেয়া এবং তার হারানো প্রেমের স্মৃতিকে কেন্দ্র করে গড়ে উঠেছে ‘দ্য নাইট গার্ড’ চলচ্চিত্রটি। ছবিটির নাম ভূমিকায় অভিনয় করেছেন বরগুনার পুলিশ সুপার বিজয় বসাক। অন্যান্য চরিত্রে অভিনয় করেন তোফায়েল আহমেদ, সানজিদা মিলা, জাহাঙ্গীর কবির খোকন, ডেভিড সিকদার ও স্নেহা।

মাটিয়াল কর্তৃপক্ষ জানিয়েছে, বরগুনার সাংস্কৃতিক অঙ্গনের সৌখিন তরুণ শিল্পীরা নির্মাণ করেছে এ স্বল্পদৈর্ঘ চলচ্চিত্র দুটি। জেলার বাকী পাঁচটি উপজেলাতে পর্যায়ক্রমে চলচ্চিত্র দুটি প্রদর্শন করা হবে। দর্শকদের এমন চাহিদা চলচ্চিত্র নির্মাতাদের আরো ভাল মানের ছবি নির্মাণে উৎসাহিত করবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত