চলে গেলেন সুপ্রিয়া দেবী

প্রকাশ : ২৬ জানুয়ারি ২০১৮, ১৫:৪৪

জাগরণীয়া ডেস্ক

না ফেরার দেশে চলে গেলেন ভারতীয় বাংলা চলচ্চিত্রের বরেণ্য অভিনেত্রী সুপ্রিয়া দেবী। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। তিনি দীর্ঘদিন যাবত বার্ধক্যজনিত রোগে ভুগছিলেন।

২৬ জানুয়ারি (শুক্রবার) ভোরে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। 

সুপ্রিয়া দেবীর মৃত্যুতে বাংলার স্বর্ণযুগের আরেক অধ্যায় শেষ হয়ে গেল। সুপ্রিয়া দেবীর মৃত্যুতে টালিগঞ্জে শোকের ছায়া নেমে এসেছে। সেখানে তিনি বেনুদি নামে পরিচিত ছিলেন।

উত্তম কুমার, সৌমিত্র চট্টোপাধ্যায়সহ বিশিষ্ট অভিনেতাদের সাথে পর্দায় সরব উপস্থিতি ছিল সুপ্রিয়া দেবীর। সোনার হরিণ, শুন বরনারী, উত্তরায়ণ, সূর্যশিখা, সাবরমতী, মন নিয়ে-এর মতো অনেক ছবিতে উত্তম কুমারের বিপরীতে মুখ্য ভূমিকায় অভিনয় করেন তিনি। ষাটের দশকের শেষের দিক থেকে পরবর্তী এক দশক বেশির ভাগ ছবিতেই উত্তম কুমারের নায়িকার ভূমিকায় অভিনয় করেছিলেন তিনি।

সুপ্রিয়া দেবী মৃত্যুর খবর পেয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, বাংলার কিংবদন্তি অভিনেত্রী সুপ্রিয়া চৌধুরির (দেবী) মৃত্যুতে গভীর শোক প্রকাশ করছি। তার চলচ্চিত্রের মাধ্যমে আমরা তাকে ভালোবাসার সহিত স্মরণ করবো। তার পরিবার ও বন্ধুদের জন্য সমবেদনা। মুখ্যমন্ত্রীর নির্দেশে অভিনেত্রীর বালিগঞ্জ সার্কুলার রোডের বাড়িতে যান মন্ত্রী শোভন দেব চট্টোপাধ্যায়।

১৯৩৫ সালের ৮ জানুয়ারি জন্ম সুপ্রিয়া দেবীর। মাত্র ৭ বছর বয়স থেকেই অভিনয় জগতে কর্মযাত্রা শুরু করেন তিনি। দীর্ঘ ৫০ বছর ধরে ভারতীয় বাংলা সিনেমা জগতে কাজের মধ্য দিয়ে মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বাংলাদেশেও রয়েছে তার অগণিত ভক্ত।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত