সার্ক চলচ্চিত্র উৎসবে শ্রেষ্ঠ চিত্রনাট্য ‘অজ্ঞাতনামা’

প্রকাশ | ২৬ নভেম্বর ২০১৭, ১৭:২১

অনলাইন ডেস্ক

সার্ক চলচ্চিত্র উৎসব ২০১৭ এ এবার ‘অজ্ঞাতনামা’ ছবির জন্য শ্রেষ্ঠ চিত্রনাট্যের পুরস্কার পেয়েছেন তৌকির আহমেদ। ছবিটি পরিচালনাও করেছেন তিনি।

‘সার্ক চলচ্চিত্র উৎসব’ ও ‘সার্ক কালচারাল সেন্টার শ্রীলংকা’ এর ঊর্ধ্বতন কর্মকর্তা মাহিনদা সুমানাসেকারা ২৫ নভেম্বর (শনিবার) রাতে বিষয়টি নিশ্চিত করেছেন।

শ্রীলংকার রাজধানী কলম্বোতে ২১ নভেম্বর (মঙ্গলবার) থেকে শুরু হওয়া পাঁচদিনব্যাপী এই উৎসব শেষ হয় ২৫ নভেম্বর (শনিবার)।

সার্কভুক্ত ৮ দেশের ১৬টি সিনেমা এ বিভাগে প্রতিযোগীতা করেছিলো। প্রতিযোগীতায় বিচারকমন্ডলীর বিচারে সেরা চিত্রনাট্য পুরষ্কার অর্জন করেন নির্মাতা তৌকির আহমেদ। ‘অজ্ঞাতনামা’ ছাড়াও উৎসবে প্রদর্শিত হয়েছিলো জাকির হোসেন রাজু পরিচালিত ‘প্রেমি ও প্রেমি’ সিনেমাটি। দুই নির্মাতাই সার্কের আমন্ত্রণে উৎসবে যোগদান করেছিলেন।

সমাপনী অনুষ্ঠানের অতিথি, বিচারক বোর্ডর সদস্যবৃন্দ, সার্ক সদস্য রাষ্ট্রে কূটনৈতিকবৃন্দ, সার্কের পরিচালকবৃন্দ ও সদস্য রাষ্ট্রের চলচ্চিত্র সংশ্লিষ্ট বিশিষ্ট ব্যক্তিবর্গের উপস্থিতিতে তৌকির আহমেদের হাতে পুরস্কার তুলে দেন সার্কের মহাসচিব ও উৎসব কর্তৃপক্ষ।

প্রতিযোগিতায় ‘মাষ্টার’ বিভাগে প্রদর্শিত হয়েছে মোরশেদুল ইসলাম পরিচালিত ‘অনিলবাগচির এক দিন’। শনিবার সার্ক চলচ্চিত্র উৎসবের সমাপনী দিনে শ্রীলংকা সময় সন্ধ্যা ৬টা ৩০ মিনিটে পুরস্কার ঘোষণা করা হয়।