নতুন করে যৌন হয়রানীর কথা তুলতে চান না মেরিল স্ট্রিপ

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৭, ১৬:০৩

জাগরণীয়া ডেস্ক

পুরস্কার আর সাফল্য ব্যাপারটাকে যেন একান্তই নিজের করে নিয়েছেন হলিউডের চির সবুজ অভিনেত্রী মেরিল স্ট্রিপ। অস্কার, বাফটা কিংবা গোল্ডেন গ্লোব–সব পুরস্কারই একাধিকবার ছুঁয়ে দেখেছেন তিনি। চার দশকেরও বেশি অভিনয় ক্যারিয়ারে ১৮ বার পেয়েছেন একাডেমি অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন।

১৯৭৯ সালে এক ম্যাগাজিনকে দেয়া সাক্ষাৎকারে মেরিল স্ট্রিপ যৌন হয়রানীর অভিযোগ এনেছিলেন আরেক কিংবদন্তি অভিনেতা ডাস্টিন হফম্যানের বিরুদ্ধে। মেরিল স্ট্রিপের বয়স ছিল তখন সবে ১৭ আর ডাস্টিনের ৪৬। অভিযোগ আছে মেরিল স্ট্রিপের সাথে প্রথম দেখাতেই ডাস্টিন তার বিশেষ অঙ্গে হাত দিয়েছিলেন। সেই অভিযোগটি এতদিন মোটামুটি চাপা পড়েই ছিল। কিন্তু সপ্তাহ খানেক আগে আবার ডালপালা ছড়াতে থাকে সে ঘটনাটি।

তবে নতুন করে আর এত বছরের পুরনো ঘটনাটি নিয়ে নাড়াচাড়া করতে চান না মেরিল স্ট্রিপ। তিনি বলেন, এটা একটা বিচ্ছিন্ন ঘটনা ছিল । এবং ডাস্টিন এ জন্য আমার কাছে ক্ষমাও চেয়েছিল। আর আমিও ক্ষমা করে দিয়েছি। তাই ৩৮ বছর আগের সেই রিপোর্টই আর নতুন করে সামনে আনতে চাই না।

মেরিল স্ট্রিপ আর ডাস্টিন হফম্যান মিলে ১৯৭৯ সালে অভিনয় করেছিলেন কালজয়ী ছবি ক্র্যামার ভার্সাস ক্র্যামারে। বিয়ে ভাঙ্গার এক অনবদ্য দ্বন্দ্ব আর সন্তানদের উপর তার প্রভাবের গল্প নিয়ে গড়ে উঠেছিল ছবিটির কাহিনী।

সূত্র: ডেকান ক্রনিকল

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত