বাবা হারালেন রানি মুখার্জী

প্রকাশ : ২৪ অক্টোবর ২০১৭, ১১:০৩

জাগরণীয়া ডেস্ক

বলিউড সুপারস্টার রানী মুখার্জির বাড়িতে গেল সপ্তাহে ছিল উৎসবের আমেজ। দীপাবলি উপলক্ষে বলিউডের সব তারকাকে নিজের বাড়িতে দাওয়াত করেছিলেন এই তারকা। সেদিন নতুন পোশাকে সেজে সবার সঙ্গে রানী জমিয়ে আনন্দও করেছিলেন। আর এর মাত্র কয়েক দিন পরই তাকে কাঁদতে হলো।

বলিউড সূত্র জানায়, ২২ অক্টোবর (রবিবার) স্থানীয় সময় ভোর ৫টায় মুম্বাইয়ে নিজের বাসভবনেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। গত এক সপ্তাহ ধরে অসুস্থ ছিলেন রানির বাবা। তবে সকাল বেলা তার রক্তচাপ অস্বাভাবিকভাবে কমে যায়। এরপর তাকে মুম্বাইয়ের ব্রিজ ক্যান্ডি হাসপাতালে নিয়ে যাওয়া হলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন।

রাম মুখার্জি বাংলা ও হিন্দি সিনেমা জগতের একজন সুপরিচিত পরিচালক ও প্রযোজক। এমনকি বহু সিনেমার চিত্রনাট্যও লিখেছেন তিনি। বাবার হাত ধরেই চলচ্চিত্র জগতে পা রেখেছিলেন এই বাঙালি অভিনেত্রী। 

১৯৯৬ সালে রাম মুখার্জি পরিচালিত ও প্রযোজিত ‘বিয়ের ফুল’ দিয়েই বাংলা ছবিতে অভিষেক রানির। তার প্রথম হিন্দি ছবি ‘রাজা কি আয়েগি বারাত’ ছবিরও প্রযোজকের ভূমিকায় ছিলেন তার বাবা। বলিউডে তার কাজগুলির মধ্যে উল্লেখযোগ্য হল কিংবদন্তি দিলীপ কুমার এবং বৈজন্তি অভিনীত ‘লিডার’ (১৯৬৪) এবং ‘হাম হিন্দুস্তানি’ (১৯৬০)। এ ছাড়া ‘তোমার রক্তে আমার সোহাগ’ (১৯৯৩) এবং ‘রক্তনদীর ধারা’ (১৯৯৪) নামের বাংলা ছবিগুলোর পরিচালক ছিলেন তিনি। নিঃসন্দেহে তার প্রয়াণে ভারতীয় চলচ্চিত্র জগতে শূন্যতার সৃষ্টি হলো।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত