কেমন হলো 'ঢাকা অ্যাটাক'

প্রকাশ : ০৮ অক্টোবর ২০১৭, ০১:১৬

প্রমা ইসরাত

মুভির নাম আর ট্রেইলার দেখেই ভাল লেগেছিল, ইচ্ছা ছিল হলে গিয়ে দেখবো। তো আজকে দেখলাম মুভিটা। মুভির শুরুতেই একটা রহস্যের ভেতর ঢুকে গেলাম। তো রহস্য উদঘাটনের জন্য দরকার সেই রকম লেভেলের একজন পুলিশ অফিসার। আরেফিন শুভ'র এন্ট্রি। আহারে বাংলাদেশের সব পুলিশ অফিসাররা যদি আরেফিন শুভর মতো হতো!

বাংলাদেশের যে কোন ঘটনায় পুলিশদের বিরক্ত করার জন্য যারা সবসময় এগিয়ে থাকে, তারা সাংবাদিক। চলে এলেন নায়িকা মাহিয়া মাহি। সেটাও জমকালো এন্ট্রি। পুলিশ আর সাংবাদিক মিলে যৌথ প্রযোজনায় রহস্য উদঘাটনে ব্যাস্ত। তাদের ক্যামিস্ট্রি চলছে পাশাপাশি।

এরপর এন্ট্রি আশফাক দি এনাদার বেস্ট ফ্রম সোয়াত। এবিএম সুমন। হি ইজ সেক্সি। তার লুকস, তার বডি ল্যাঙ্গুয়েজ, সব কিছু অসাধারণ ছিল। এবং এই চরিত্রে তাকে এত সুন্দর মানিয়েছে, যেটা কিছু ক্ষেত্রে আরেফিন শুভকেও ছাপিয়ে গেছে। তার প্রেগন্যান্ট স্ত্রীর চরিত্রে নওশাবা ছিলেন খুবই মানানসই, অভিনয়ও দারুণ করেছেন।

তারপর শতাব্দী ওয়াদুদ এর ধামাকাদার এন্ট্রি, আমার জাস্ট ভারতের ওমপুরী, নানাপাটেকার ওদের কথা মনে হল। তবে কেন জানি আরো একটু বেশি হয়ত চাইছিলাম তার কাছে। তারপরও বলব, এই মুভির এই চরিত্রে শতাব্দী ওয়াদুদ অনবদ্য। হি ইজ সেক্সি এজ ওয়েল।

মুভিতে আফজাল হোসেনকে আরো আকর্ষণীয়ভাবে দেখবো ভেবেছিলাম। কিন্তু বেশ ম্লান লেগেছে আমার। তবে, আফজাল হোসেন, আলমগীর, সৈয়দ হাসান ইমাম, তারা একসাথে একটা মুভিতে থাকা মানে, মুভির মান অনেকগুণ বেড়ে যাওয়া। তারা মুভিতে থেকে মুভিকে সম্মানিত করেছেন।

মাহিয়া মাহীর অগ্নি দেখেছিলাম, আমার কাছে ভাল লেগেছিল। আর এই মুভিতে তাকে খুব সুন্দর লেগেছে, সাংবাদিক চরিত্রটাও তিনি ভাল করেছেন। আরেফিন শুভর সাথে তার ক্যামিস্ট্রি ভাল লেগেছে। তবে তার চরিত্রের চেয়ে বেশি শক্তিশালী ছিল, জয়া আহসানের চোরাবালি মুভির সাংবাদিক চরিত্রটি। তবে দুটো অবশ্য দুই ধরণের, একটা ইলেকট্রনিক মিডিয়া আর একটা প্রিন্ট মিডিয়া।

হাস্যরস ছিল, তবে হালকা। আইটেম সং ভাল ছিল, অরিজিৎ সিং আর সোমলতার 'টুপটাপ' গান এর মধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। ব্যাকগ্রাউন্ড মিউজিক আমার কাছে অসাধারণ লেগেছে কিছু জায়গায়।

এবং এবং এবং, একচুয়ালি দি লিডিং রোল, দি ভিলেইন ইন দ্যা মুভি...

তাসকীন... হি ইজ এ নাম্বার। বাংলাদেশে চলচ্চিত্রে তিনি যদি নিয়মিত থাকেন, এবং ভাল ডিরেক্টরের সাথে কাজ করেন, তিনি বাংলাদেশের শুধু না, আমি বলবো, পশ্চিম বাংলা আর বাংলাদেশ মিলিয়ে, এমনকি বলিউডের অনেক ভিলেইনকে টেক্কা দেয়ার ক্ষমতা তিনি রাখেন।

'ঢাকা অ্যাটাক' অ্যাকশন, থ্রিলার, মেলোড্রামা, রোম্যান্স, ভাল মিউজিক মিলিয়ে বাংলাদেশের দর্শকদের জন্য ভাল মানের বিনোদন।

পরিচালনায়: দীপংকর দীপন
কাহিনী ও চিত্রনাট্য: সানী সানোয়ার
তাদেরকে অসংখ্য ধন্যবাদ, ভাল একটা মুভি বানানোর জন্য।

হলে মুভি দেখার মজা আলাদা। এই মজা কেউ ল্যাপটপে দেখে পাবেন না। তাই একটা ভাল মুভি, হলে দেখুন।

এবং আমি এই মুভি সম্ভব হলে আরো একবার দেখতে চাই।

লেখক: আইনজীবী

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত