হাজিরা দিতে জাবির ৫৬ শিক্ষার্থী আদালতে

প্রকাশ : ০৪ জুলাই ২০১৭, ১৪:৪৮

জাগরণীয়া ডেস্ক

আদালতের নির্দেশে হাজিরা দিতে ঢাকার মুখ্য মহানগর হাকিমের (সিএমএম) আদালতে উপস্থিত হয়েছেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ৫৬ জন শিক্ষার্থী।

জানা যায়, ৪ জুলাই (মঙ্গলবার) সকাল সাড়ে ৯টায় শিক্ষার্থীরা কোর্টের সামনে হাজির হয়েছেন।

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন নেতা নজির আমিন চৌধুরী জয় বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসনের দায়ের করা মামলায় আদালত ৪ জুলাই (মঙ্গলবার) বিশ্ববিদ্যালয়ের ৫৬ জন শিক্ষার্থীকে হাজিরা দেওয়ার জন্য ডেকেছেন। আমরা সকালে ক্যাম্পাস থেকে প্রায় ৩০ জনের মতো এসেছি। বাকিরা যারা ঢাকা কিংবা ঢাকার আশপাশের জেলায় রয়েছেন। তারাও আদালতের পথে।

এদিকে আদালতে হাজিরা দেওয়ার জন্য একটি সংগঠনের নামে বিশ্ববিদ্যালয়ের বাস বরাদ্দ নিলেও ৩ জুলাই (রবিবার) রাতে বিশ্ববিদ্যালয় প্রশাসন তা বাতিল করেছে বলে অভিযোগ করেছেন শিক্ষার্থীরা। পরে শিক্ষার্থীরা কমিউনিটি বাসে গাদাগাদি করে আদালতে হাজির হয়েছেন।

প্রসঙ্গত, সড়ক দুর্ঘটনায় জাবির দুই শিক্ষার্থী নিহতের ঘটনা কেন্দ্র করে বেআইনিভাবে বিশ্ববিদ্যালয়সংলগ্ন মহাসড়ক ও ভিসির বাসভবন অবরোধ, মারধর, জখম, ভাঙচুর, ক্ষতিসাধন ও হুমকির অভিযোগে ২৭ মে রাত ১২টায় আশুলিয়া থানায় ৫৬ শিক্ষার্থীর নাম উল্লেখ করে এবং অজ্ঞাতনামা আরও ২০-৩০ জনের বিরুদ্ধে মামলা করেন বিশ্ববিদ্যালয় রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত