জাবির ৪২ শিক্ষার্থীর জামিন

প্রকাশ : ২৮ মে ২০১৭, ১৯:৫৭

জাগরণীয়া ডেস্ক

সড়ক দুর্ঘটনায় দুই ছাত্র নিহতের পর বিক্ষোভ-ভাংচুরের ঘটনায় গ্রেপ্তার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের দশ ছাত্রীসহ ৪২ শিক্ষার্থীকে জামিন দিয়েছে আদালত।

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের দায়ের করা মামলায় গ্রেপ্তার দেখিয়ে ২৮ মে (রবিবার) তাদের আদালতে হাজির করা হলে ঢাকার জ্যেষ্ঠ বিচারিক হাকিম মোস্তাফিজুর রহমান সবার জামিন মঞ্জুর করেন।

তিন ছাত্রীর আইনজীবী সানাউল ইসলাম টিপু জানান, এ মামলায় হামলা ও ভাঙচুরের পাশাপাশি গুরুতর জখম ও হত্যাচেষ্টার অভিযোগও আনা হয়েছে এই শিক্ষার্থীদের বিরুদ্ধে।

প্রসঙ্গত, গত  ২৬ মে (শুক্রবার) ভোরে বিশ্ববিদ্যালয়ের মীর মশাররফ হোসেন হলসংলগ্ন সিঅ্যান্ডবি এলাকায় সড়ক দুর্ঘটনায় বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের নাজমুল হাসান রানা এবং মাইক্রোবায়োলজি বিভাগের আরাফাত নিহত হন। এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিচার দাবি, নিহত শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, গতিরোধক ও পদচারী-সেতু (ফুটওভার ব্রিজ) নির্মাণসহ আরও কয়েকটি দাবিতে শনিবার (২৭ মে) বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকসংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করেন শিক্ষার্থীরা। এর ফলে মহাসড়কে পাঁচ ঘণ্টা যান চলাচল বন্ধ থাকে। ব্যাপক যানজটের সৃষ্টি হয়। অবরোধ চলাকালে শিক্ষার্থীদের ওপর হামলা করে পুলিশ। এতে সাংবাদিক, বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাসহ বেশ কয়েকজন শিক্ষার্থী আহত হন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত