জাবিতে ৪২ শিক্ষার্থী গ্রেপ্তার, সবাইকে হল ছাড়ার নির্দেশ

প্রকাশ : ২৮ মে ২০১৭, ০২:১৯

জাগরণীয়া ডেস্ক

উপাচার্যের বাড়ির সামনে বিশৃঙ্খলার অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ৪২ জন শিক্ষার্থীকে আটক করেছে পুলিশ। এছাড়া ২৮ মে (রবিবার) সকাল ১০টার মধ্যে সকল শিক্ষার্থীকে হল ছাড়ার নির্দেশ দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ২৭ মে (শনিবার) ভিসির বাসভবনে জরুরি সিন্ডিকেট সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

এছাড়া সভায় সকল পরীক্ষা স্থগিত ও বিশ্ববিদ্যালয় বন্ধ ঘোষণা করা হয়েছে। ভিসির বাসভবন প্রাঙ্গণে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে অবস্থানরত ৪২জন শিক্ষার্থীকে আটক করে আশুলিয়া থানায় নিয়ে যাওয়া হয় বলেও জানা গেছে।

বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা জানিয়েছেন, শিক্ষক লাঞ্ছনা, ভাঙচুর বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগে বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে শিক্ষার্থীদের বিরুদ্ধে মামলা করেছেন।

এর আগে সড়ক দুর্ঘটনায় নিহত দুই জাবি শিক্ষার্থীর পরিবারকে ১০ লাখ টাকা করে ক্ষতিপূরণ দেওয়াসহ শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের বিচার এবং নিরাপদ সড়কের দাবিতে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলামের বাসভবন ঘেরাও করে শিক্ষার্থীরা। এ সময় উত্তেজিত কিছু শিক্ষার্থী উপাচার্যের ভবনে ভাঙচুরও চালায়।

এর আগে সড়ক দুর্ঘটনায় দুই সতীর্থ নিহত হওয়ার ঘটনায় নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীরা ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করলে বিকালে টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করে তাদের ছত্রভঙ্গ করে দেয় পুলিশ। এতে এক সাংবাদিক, বিশ্ববিদ্যালয় এর প্রধান নিরাপত্তা কর্মকর্তাসহ পাঁচ জন আহত হন। তাদেরকে সাভারে এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত