ডাক্তার হবার স্বপ্ন দেখেন আঁখি

প্রকাশ : ০৫ মে ২০১৭, ১৬:০৮

জাগরণীয়া ডেস্ক

জন্মের পর মায়ের মুখে শুনেছেন তার বাবা আলী আজম জ্বরে অসুস্থ্য হয়ে চিকিৎসার অভাবে মানসিক ভারসাম্যহীন হয়ে নিরুদেশ হয়ে যায়। তখন থেকে মা জয়নব নেছা বাড়ির পাশে বাজারে পুরাতন কাপড় সেলাই করে সংসার চালান।

বাবা হারানোর সেই কষ্ট থেকে জীর্ণশীর্ণ কুটিরে জন্মে নিয়ে আঁখি মনি এবার ডাক্তার হওয়ার স্বপ্ন দেখছেন। মায়ের সাথে পুরাতন কাপড় সেলাই করা আঁখি এসএসসিতে গোল্ডন এ প্লাস পেয়েছেন। তার ডাক্তার হবার স্বপ্নপূরণের পথে রয়েছে সংশয় ও নানা বাঁধা। তবু এগিয়ে যেতে চাণ তিনি।

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী দ্বি মুখী উচ্চ বিদ্যালয় থেকে এবার এসএসসি গোল্ডন এ প্লাস পেয়েছেন আঁখি মনি। মা-সহ আঁখি মনি মধ্য গড্ডিমারী গ্রামের জনৈক সফিয়ার রহমানের বাড়িতে অশ্রিত থাকেন।

আঁখি মনি’র মা জয়নব নেছা বলেন, বাড়ির পাশে গড্ডিমারী হাটখোলাতে পুরাতন কাপড় সেলাই করে দুই মেয়েকে নিয়ে কোনরকম বেঁচে আছি। মেয়ের ইচ্ছা লেখাপড়া করা কিন্তু আমার সেই আর্থিক সমর্থন নেই।

আঁখি মনি বলেন, যত বাঁধাই হোক, আমি এগিয়ে যাবো। আমার মত আর কেউ যেনো চিকিৎসার অভাবে বাবা হারা না হয়। সেই লক্ষেই আমাকে এগিয়ে যেতে হবে।

ওই স্কুলের প্রধান শিক্ষক আতোয়ার রহমান বলেন, মেয়েটি পিএসসি ও জেএসসিতে গোল্ডন এ প্লাস ও বৃত্তি পেয়েছে। সুযোগ পেলে সে তার স্বপ্ন পূরণ করতে পারবে। এত কিছুর মাঝেও এগিয়ে যেতে চলছে আঁখি মনি’র নিরন্তর চেষ্টা।

হাতীবান্ধা উপজেলার গড্ডিমারী ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল লতিফ বলেন, আঁখি মনি মেধাবী ও গরীব। তার মা অন্যের বাড়িতে আশ্রিত। তার লেখাপড়ার জন সহযোগিতা প্রয়োজন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত