এক নজরে ১০ শিক্ষা বোর্ডে এসএসসি ফলাফল

প্রকাশ : ০৪ মে ২০১৭, ১৪:৩৮

জাগরণীয়া ডেস্ক

চলতি বছর দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডের অধীনে এসএসসিতে পাসের হার ৮১.২১ শতাংশ। মাদ্রাসা বোর্ডে পাসের হার ৭৬.২০ শতাংশ এবং কারিগরি শিক্ষা বোর্ডে পাসের হার ৭৮. ৬৯ শতাংশ। সব মিলিয়ে ১০ বোর্ডের মোট পাসের হার ৮০. ৩৫ শতাংশ। 

এবার চলুন জেনে নেয়া যাক ১০টি বোর্ডের পৃথক পৃথক ফলাফল। 

ঢাকা বোর্ডের পাসের হার ও জিপিএ-৫ পাওয়া শিক্ষার্থীরা সংখ্যা এখনও জানা যায়নি।

চলতি বছর যশোর বোর্ডে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাসের হারে ৮০.০৪ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ৬ হাজার ৪৬৯ শিক্ষার্থী। এর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৩ হাজার ৫২৪ ছাত্র এবং ২ হাজার ৯৩৬ ছাত্রী।

দিনাজপুর বোর্ডে পাসের হার ৮৩.৯৮ শতাংশ। জিপিএ-৫ পেয়েছে ৬ হাজার ৯২৯। কুমিল্লা বোর্ডে পাসের হার ৫৯.০৩ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ৪৫০ জন।

সিলেট বোর্ডে পাসের হার ৮০.২৬ শতাংশ। আর জিপিএ ৫ পেয়েছে ২ হাজার ৬৬৩ শিক্ষার্থী। এর মধ্যে এক হাজার ৪২৭ জন ছেলে ও এক হাজার ২৩৬ জন মেয়ে জিপিএ-৫ পেয়েছে। গত বছর সিলেট শিক্ষাবোর্ডে জিপিএ-৫ এসেছিল ২ হাজার ২৬৬। যা গত বছরের তুলনায় ৩৯৭ জন শিক্ষার্থী জিপিএ-৫ বেশি পেয়েছে।

চট্টগ্রাম বোর্ডে পাসের হার ৮৩.৯৯ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ৮ হাজার ৩৪৪ জন শিক্ষার্থী।  রাজশাহী বোর্ডে পাস করেছে ৯০.৭০ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ১৭ হাজার ৩৪৯ শিক্ষার্থী। বরিশাল বোর্ডে পাসের হার ৭৭.২৪ শতাংশ। আর জিপিএ-৫ পেয়েছে ২ হাজার ২৮৮ শিক্ষার্থী।

এছাড়া, কারিগরি বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৪ হাজার ১৭৮ শিক্ষার্থী। আর মাদ্রাসা বোর্ডে জিপিএ-৫ পেয়েছে ৫ হাজার ২০০ শিক্ষার্থী। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত