রাবিতে ইউজিসির কৌশলপত্র বাতিলের দাবি ছাত্রফ্রন্টের

প্রকাশ : ২৫ এপ্রিল ২০১৭, ০০:১১

জাগরণীয়া ডেস্ক

শিক্ষা সংকোচনে অর্থমন্ত্রীর পাঁয়তারা বন্ধ, শিক্ষা-গবেষণায় বরাদ্দ বৃদ্ধি, এবং ইউজিসি’র ২০বছর মেয়াদী কৌশলপত্র বাতিলের দাবিতে র‌্যালি ও সমাবেশ করেছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।

২৪ এপ্রিল (সোমবার) বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়ে ক্যাম্পাসের প্রধান সড়কগুলো প্রদক্ষিণ শেষে সংক্ষিপ্ত সমাবেশ করে।

রাবি শাখার সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সাধারণ সম্পাদক আল-আমীন প্রধান তারেকের সঞ্চালনায় কেন্দ্রীয় শাখা ছাত্রফ্রন্টের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন প্রিন্স বলেন, সম্প্রতি এনজিওদের সাথে প্রাক বাজেটের আলোচনায় অর্থমন্ত্রী দম্ভভরে ঘোষণা দিয়েছেন, সরকারি কলেজ-বিশ্ববিদ্যালয়-মেডিকেলের বিতন-ফি পাঁচগুণ বাড়ানো হবে আগামি বাজেটে, দেখি না কী হয়। অর্থমন্ত্রীর এই পরিকল্পনা বিচ্ছিন্ন কোন ব্যক্তিগত ভাবনা নয়, এই কথা আসলে শাসকদের পাবলিক বিশ্ববিদ্যালয়গুলোকে বাণিজ্যিক প্রতিষ্ঠানে পরিণত করার রাষ্ট্রীয় মহাপরিকল্পনার প্রতিধ্বনি। এই ঘোষণা আসলে উচ্চশিক্ষা ধব্বংসের ২০ বছর মেয়াদী কৌশলপত্রেরই প্রতিফলন।

তিনি আরো বলেন, রাবিতে গত একমাস ধরে ভিসি-প্রোভিসির নিয়োগ প্রক্রিয়াটি অবৈধ এবং ’৭৩ এর অধ্যাদেশ পরিপন্থি।

সমাবেশে উপস্থিত ছিলেন রাবি শাখার সাবেক সভাপতি ও কেন্দ্রীয় সদস্য সোহরাব হোসেন, রাবি শাখা সাংগঠনিক সম্পাদক শুভজ্যোতি বিশ্বাস, প্রচার ও প্রকাশনা সম্পাদক মুহতাসিম রাফিদ, অর্থ সম্পাদক ফারজানা শারমিন আঁখি প্রমুখ। সভাপতিত্ব করেন সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট রাবি শাখার সভাপতি লিটন দাস।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত