ডুয়েটে ভর্তি পরীক্ষা ২১ মে

প্রকাশ | ১৭ এপ্রিল ২০১৭, ২৩:৪৯

অনলাইন ডেস্ক

গাজীপুরস্থ ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (ডুয়েট) বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি. আর্ক প্রোগ্রামে ২০১৬-১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা আগামী ২১ মে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হবে।

১৭ এপ্রিল সোমবার ডুয়েটের সহকারী পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) কামরুন নাহার স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ০৩ মে পর্যন্ত ডাচ-বাংলা ব্যাংক লিমিটেডের মোবাইল ব্যাংকিং ও অনলাইনে আবেদন করা যাবে।

পরীক্ষায় অংশ নিতে ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড/ কারিগরি শিক্ষাবোর্ড/মাদ্রাসা বোর্ড থেকে এসএসসি/দাখিল বা সমমানের পরীক্ষায় কমপক্ষে ৫০ শতাংশ নম্বর অথবা ৫ এর স্কেলে কমপক্ষে জিপিএ ৩.০০ (ঐচ্ছিক বিষয়সহ) পেয়ে উত্তীর্ণ হতে হবে।

আবেদনকারীকে কারিগরি শিক্ষাবোর্ডের ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং/ আর্কিটেকচার/ অ্যাগ্রিকালচারে গড়ে কমপক্ষে ৬০ শতাংশ নম্বর অথবা ৪ এর স্কেলে কমপক্ষে সিজিপিএ ৩.০০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। বর্তমান শিক্ষাবর্ষে ভর্তির জন্য ডিপ্লোমা-ইন ইঞ্জিনিয়ারিং/ আর্কিটেকচার/ অ্যাগ্রিকালচার পরীক্ষায় ২০১৩ ও তার পরবর্তী সালে উত্তীর্ণ শিক্ষার্থীরাই ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবেন।

ভর্তি পরীক্ষার ফি বাবদ ৯৮০ টাকা দিতে হবে। এ বছর ভর্তি পরীক্ষার মাধ্যমে ৮টি বিভাগে মোট ৬৫৪ জন (কোটাসহ) শিক্ষার্থী ভর্তি করা হবে।

অনলাইনে ভর্তি বিষয়ক তথ্যাবলী http://www.duetbd.com/admission2017 এই লিংকে পাওয়া যাবে।