শাবিপ্রবির ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে শ্লীলতাহানির মামলা

প্রকাশ : ১২ এপ্রিল ২০১৭, ১৫:৩৭

জাগরণীয়া ডেস্ক

এক ছাত্রীর শ্লীলতাহানিসহ হামলার অভিযোগে সিলেটে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতিসহ সাত-আটজনের বিরুদ্ধে মামলা করা হয়েছে।

আজ ১২ এপ্রিল (বুধবার) দুপুরে ওই ছাত্রীর মা জেলার নারী ও শিশুনির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি দায়ের করেন বলে জানান পিপি আব্দুল মালেক।

তিনি বলেন, "আদালতের বিচারক মোহিতুল হক মামলা আমলে নিয়ে এ বিষয়ে বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন। মামলায় তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও চার-পাঁচজনকে আসামি করা হয়েছে"।

মামলার আসামীরা হলেন - বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সভাপতি পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী সঞ্জীবন চক্রবর্তী পার্থ, একই বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী সাজ্জাদ রিয়াদ ও সমাজকর্ম বিভাগের শিক্ষার্থী ছাত্রলীগকর্মী মাহমুদুল হক রুদ্র।

এজাহারের বরাতে বাদীপক্ষের আইনজীবী মশরুর চৌধুরী শওকত বলেন, "শনিবার বিকেলে পাঠানটুলা দ্বিপাক্ষিক উচ্চবিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেওয়া ওই ছাত্রী তার ফুপাতো ভাইয়ের সঙ্গে বিশ্ববিদ্যালয়ে বেড়াতে যান। এসময় ক্যাম্পাসের শহীদ মিনার এলাকায় কয়েকজন ছাত্রলীগকর্মী তাকে উত্ত্যক্ত করার পাশাপাশি শারীরিকভাবে লাঞ্ছিত করেন। বিশ্ববিদ্যালয়ের দুই সাংবাদিক এর প্রতিবাদ করলে তাদের ওপর হামলা চালান বিবাদীরা"।

হামলায় আহত বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সহ-সভাপতি নাবিউল আলম দিপু ও সাধারণ সম্পাদক সরদার আব্বাস সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

তবে অভিযোগ অস্বীকার করে ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন দাবি করেন, “শ্লীলতাহানি বা হামলার সঙ্গে আমি বা ছাত্রলীগের কেউ জড়িত না। এ বিষয়ে ভিডিও ফুটেজ দেখে ব্যবস্থা নেওয়া হোক"।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত