ডিগ্রী (পাস) ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষের ফল প্রকাশ

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১৯:২৩

জাগরণীয়া ডেস্ক

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে অনুষ্ঠিত ২০১৫ সালের ডিগ্রী পাস ও সার্টিফিকেট কোর্সের দ্বিতীয় বর্ষ পরীক্ষার ফল সোমবার বিকেল ৪টায় প্রকাশিত হয়েছে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে সোমবার এ তথ্য জানিয়ে বলা হয়, সারাদেশের ১ হাজার ৭শ’২৯ টি কলেজের মোট ৬৯১ টি কেন্দ্রে ১,৬৯,০৩৪ জন পরীক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ১,৬১,০৫৫ জন উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণের হার ৯৫.২৮%।

বিজ্ঞপ্তিতে জানানো হয়,পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন নম্বর ও কলেজওয়ারী ফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.nu.edu.bd) ও (www.nubd.info) থেকে এবং যে কোন মোবাইল থেকে মেসেজ অপশনে গিয়ে nu deg reg লিখে 16222 নম্বরে Send করে ফল পাওয়া যাবে ।

প্রকাশিত এ ফল পুনঃনিরীক্ষণের জন্য আগামী ৩ মে ২০১৭ পর্যন্ত অনলাইনে (www.nubd.info) আবেদন করা যাবে।

প্রথম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তির জন্য বিভিন্ন কোটায় আবেদনকারীদের তথ্য জমা প্রসঙ্গ:
জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) প্রফেশনাল ভর্তি কার্যক্রমে যে সকল প্রার্থী মুক্তিযোদ্ধার সন্তান/আদিবাসি/প্রতিবন্ধী/পোষ্য কোটায় আবেদন করেছে কিন্তু মেধা তালিকায় স্থান পায়নি অথবা স্থান পেয়েও ভর্তি হয়নি, তাদেরকে সংশ্লিষ্ট কোটার ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষের ইস্যুকৃত মূল সনদ পত্রের সত্যায়িত কপি ও প্রাথমিক আবেদন ফরমসহ ডীন স্নাতকপূর্ব শিক্ষা বিষয়ক স্বুল বরাবর আগামী ১৫ এপ্রিল ২০১৭ তারিখের মধ্যে অবশ্যই আবেদন সরাসরি জমা দিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ে নির্দিষ্ট ওয়েবসাইট (www.admissions.nu.edu.bd অথবা nu.edu.bd/admissions) লিঙ্কে গিয়ে এ সংক্রান্ত তথ্য পাওয়া যাবে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সূত্র: বাসস

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত