দেশপ্রেম না থাকলে কোন মেধাই জাতির কল্যাণে আসবে না

প্রকাশ : ০৪ এপ্রিল ২০১৭, ১৬:৪২

জাগরণীয়া ডেস্ক

‘একটি বিদ্যালয় মানে একটি আলোকধারা। এখান থেকে শিক্ষার আলো নিয়ে শিক্ষার্থীরা দেশ ও সারাবিশ্বে ছড়িয়ে যায়। একজন ছাত্র কেবল মেধাবী হলে হবে না, তাকে হতে হবে দেশপ্রেমিক, সৎ ও নিষ্ঠাবান। ন্যায়, নিষ্ঠা ও দেশপ্রেম না থাকলে কোন  মেধাই জাতির কল্যাণে আসবে না। এক্ষেত্রে সকল শিক্ষার্থীদের অধ্যয়নের পাশাপাশি দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশ ও জাতির কল্যাণে নিজেকে আত্মনিয়োগ করতে হবে।’

৩ এপ্রিল (সোমবার) চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষ পরিচালিত সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজের বার্ষিক পুরস্কার বিতরণী সভায় প্রধান অতিথির বক্তব্যে চট্টগ্রাম মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর শাহেদা ইসলাম এসব কথা বলেন।

সিডিএ পাবলিক স্কুল অ্যান্ড কলেজ মাঠে অনুষ্ঠিত সভার উদ্বোধন করেন চট্টগ্রাম উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান আব্দুস ছালাম।

তিনি বলেন, অভিভাবকদের যথাযথ ভূমিকা না থাকলে কোন বিদ্যালয় এককভাবে শিক্ষার্থীদের লেখাপড়ার মানোন্নয়ন করা যায় না। সকলের সহযোগিতায় এ স্কুল চট্টগ্রামের নামজাদা স্কুলগুলোর সাথে সমানতালে এগিয়ে যাচ্ছে। চট্টগ্রামের শিক্ষার মান উন্নয়নে সিডিএ এর উদ্যোগের সাফল্য আজ সর্বজন বিদিত। শিক্ষার্থীদের সঠিক পরিচর্যা করলে, তারা হবে জাতীয় সম্পদ।

কলেজের অধ্যক্ষ নুরুল আলমের সভাপতিত্বে ও নূরুল মোস্তাফার সঞ্চালনায় এতে বক্তব্য রাখেন শিক্ষক মাসুদ রানা, সালমা আকতার প্রমুখ। সভাশেষে অতিথিবৃন্দ বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত