জাবিতে আন্তর্জাতিক নারী দিবস পালিত

প্রকাশ : ০৯ মার্চ ২০১৭, ০১:০৫

জাগরণীয়া ডেস্ক

নানা আয়োজনে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে।

৮ মার্চ (বুধবার) সকালে বিজনেস স্টাডিজ অনুষদ চত্বর থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে জহির রায়হান মিলনায়তনে এসে শেষ হয়।

শোভাযাত্রায় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়েরসহ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, মহিলা ক্লাব, স্কুল ও কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

শোভাযাত্রা শেষে জহির রায়হান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম বলেন, কর্মস্থান এবং কর্মস্থানে আসা-যাওয়ার পথে নারীর নিরাপত্তার অভাব আজও দূর হয়নি। এ কারণে একজন নারীকে তার যাপিত জীবনে নানা ধরনের বাধা-বিপত্তি ও ভয় মোকাবেলা করতে হয়। প্রত্যেকে মানুষ হিসেবে মানবিক গুণাবলী অর্জন করলে নারীর নিরাপত্তা নিশ্চিত হতে পারে।

তিনি আরো বলেন, নারীর ক্ষেত্রে সামাজিক দৃষ্টিভঙ্গির পরিবর্তন ঘটেছে। বাবা-মার কাছে ছেলে-মেয়ে উভয়ই সমানভাবে সমাদৃত হচ্ছে।

ছাত্রকল্যাণ ও পরামর্শদান কেন্দ্রের পরিচালক অধ্যাপক রাশেদা আখতারের সভাপতিত্বে আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, কোষাধ্যক্ষ অধ্যাপক আবুল খায়ের প্রমুখ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত