রাবিতে নারী দিবসে অর্থনীতিতে নারী-পুরুষের সমঅধিকার দাবি

প্রকাশ | ০৮ মার্চ ২০১৭, ১৬:৫৮

অনলাইন ডেস্ক

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে ‘অর্থনীতিতে নারী-পুরুষের সমান অধিকার, ৫০:৫০ বিশ্ব গড়ার অঙ্গিকার’ প্রতিপাদ্যকে সামনে রেখে র‌্যালি ও সমাবেশ করেছে বাংলাদেশ মহিলা পরিষদের রাবি শাখা।

র‌্যালিটি বুধবার সকাল ১০ টার দিকে বিশ্ববিদ্যালয় ইসমাইল হোসেন সিরাজী ভবনের সামনে থেকে বের হয়ে ক্যাম্পাসের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে আবার ওই স্থানে গিয়ে সংক্ষিপ্ত সমাবেশে মিলিত হয়।

সমাবেশে বক্তারা বাংলাদেশের অর্থনীতিতে নারীর সমান অংশগ্রহণের দাবি জানান। এছাড়া সমাজের মানসিকতার পরিবর্তন ও সিডও আইনের ২ নম্বর ও ১৬ নম্বর ধারার সংরক্ষণ প্রত্যাহারের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ মহিলা পরিষদের কেন্দ্রীয় কমিটির সদস্য অধ্যাপক ড. মাহবুবা কানিজ কেয়ার সঞ্চালনায় সমাবেশে বক্তব্য দেন শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক শাহ আজম শান্তনু, বাংলাদেশ মহিলা পরিষদের সহ-সম্পাদক অধ্যাপক মোবাররা সিদ্দিকা, আইন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আব্দুল আলীম, সহকারী অধ্যাপক ড. শাহরিয়ার পারভেজ, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের হাসান ইমাম সুইট, স্বপ্নের সহ-সভাপতি ও মনোবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জলিল হাসান, মহিলা পরিষদের তৃণমূল সংগঠনের ছোট বনগ্রামের সভাপতি চম্পা খাতুন প্রমুখ।

সমাবেশ শেষে সিরাজী ভবনের সামনে মহিলা পরিষদের পোস্টার ও প্রকাশনা প্রদর্শনী উদ্বোধন করেন রাবি শাখা মহিলা পরিষদের সভাপতি অধ্যাপক রাশেদা সালেহ।