যৌন হয়রানির অভিযোগে জবি শিক্ষক বরখাস্ত

প্রকাশ : ২০ ফেব্রুয়ারি ২০১৭, ২৩:০২

জাগরণীয়া ডেস্ক

ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের চেয়ারম্যান সহযোগী অধ্যাপক মো.আব্দুল হালিম প্রামাণিককে (সম্রাট) সাময়িক বরখাস্ত করা হয়েছে।  

২০ ফেব্রুয়ারি (সোমবার) শিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ পাওয়ার সঙ্গে সঙ্গে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ তাৎক্ষণিক বিশ্ববিদ্যালয়ের ভিসির সঙ্গে কথা বলেন এবং এ বিষয়ে জরুরি ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেন।

জানা গেছে, গত বৃহস্পতিবার এক ছাত্রী নিজ বিভাগের ওই শিক্ষকের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করেন। অভিযোগটি তদন্ত করছে বিশ্ববিদ্যালয়ের যৌন হয়রানি ও নিপীড়ন রোধ কমিটি।

শিক্ষামন্ত্রী নির্দেশে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটিও গঠন করেছে জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঘটনার প্রাথমিক সত্যতা পাওয়ায় ওই শিক্ষককে সাময়িক বরখাস্ত করেছে। শিক্ষামন্ত্রীর নির্দেশক্রমে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ একটি তদন্ত কমিটি গঠন করেছে। এ বিষয়ে দ্রুত তদন্ত করে চূড়ান্ত ব্যবস্থা গ্রহণ করা হবে।

এছাড়া সন্ধ্যায় জবির জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দফতরের সহকারী পরিচালক সাইফুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতেও এই শিক্ষককে সাময়িক বরখাস্তের কথা জানানো হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত