'ছাত্রীদের ইন্ধনে' শিক্ষক পেটালো বখাটেরা!

প্রকাশ : ০৫ ফেব্রুয়ারি ২০১৭, ০০:০৮

জাগরণীয়া ডেস্ক

কতিপয় ছাত্রীর 'ইন্ধনে' বখাটে যুবক কর্তৃক মানিকগঞ্জের সিংগাইর উপজেলা জয়মণ্ডপ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে হাতুড়ি দিয়ে পিটানো হয়েছে বলে অভিযোগ উঠেছে। এসময় প্রধান শিক্ষককে বাঁচাতে আসলে আরেক শিক্ষককেও একইভাবে আহত করা হয়। একই ঘটনায় আহত হয়েছে প্রধান শিক্ষকের ছেলে একই স্কুলের নবম শ্রেণির ছাত্র অর্ণিবান সাহাও।

এখানেই শেষ নয়, স্কুলের আসবাবপত্র এবং এমপি মমতাজ বেগমের ছবিও ভাঙচুর করেছে বখাটেরা। এমনকি আলটিমেটাম দেয়া হয়েছে প্রধান শিক্ষক যেন ওদের বিরুদ্ধে আর কখনো বাড়াবাড়ি না করে।

শনিবার দুপুর সোয়া একটার দিকে এই ঘটনা ঘটে। বখাটে ছাত্ররা এমন ঘটনাটি ঘটিয়েছে বলে স্কুল শিক্ষক ও এলাকার লোকজন জানান। 


জয়মণ্ডপ উচ্চ বিদ্যালয়ের আহত প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা ও সহকারী প্রধান শিক্ষক বজলুর রহমান জানান, স্কুলের নবম শ্রেণির কয়েকজন ছাত্রী ক্লাসে না গিয়ে বখাটে ছেলেদের সঙ্গে আড্ডা দেয়। এ ব্যাপারে তাদের নিষেধ করা হলেও তারা একই কাজ করে। এরই প্রেক্ষিতে শনিবার সকাল ১১টার দিকে অফিসে ডেকে তাদের শাসিয়ে দেয়া হয় এ ধরণের কার্যকলাপ থেকে বিরত থাকতে। নির্দেশ না মানলে তাদের স্কুল থেকে বের করে দেয়া হবে বলেও জানানো হয়।

প্রধান শিক্ষক রাধেশ্যাম সাহা জানান, ওই মেয়েরা তাদের বখাটে বন্ধুদের কাছে বিষয়টি নিয়ে নালিশ করে। আর এতেই এলাকার সিরাজ খাঁর ছেলে লিটন, রব মিয়ার ছেলে তানজিল, লোকমান পালের ছেলে জহুরুল, তারা শিকদারের ছেলে সাগর, আলতাব মিয়ার ছেলে আনেয়ার, নাছির পালের ছেলে ফরিদ ও কোহিনুর গংরা হাতুড়ি, দা ও লাঠিসোঠা নিয়ে তার অফিসে ঢুকে হামলা চালিয়ে তাকে মারধর করে। এ সময় অপর শিক্ষক বাদল বিশ্বাস এগিয়ে এলে তাকেও মারধর করে। এরপর মারধর করা হয় নবম শ্রেণির ছাত্র অর্ণিবান সাহাকে।

সিংগাইর থানা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক শহিদুর রহমান শহিদ বলেন, "মাত্র কয়েকদিন আগে আমাদের মমতাজ বেগম এমপি অস্ট্রেলিয়ান এ্যাম্বাসিডরের কাছ থেকে শিক্ষা দূত হিসেবে মনোনীত হলেন, এতে আমরা গর্বিত। অথচ তারই স্কুলে এমন ঘটনায় তার সকল উন্নয়ন এবং সুনাম বিনষ্টকারীদের তিনি ছাড় দিবেন না। এ ঘটনায় তিনি মর্মাহত"।

জয়মণ্ডপ উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মমতাজ বেগম এমপি বলেন, "এটা একটি ন্যাক্কারজনক ঘটনা। আমার স্কুলে এমন ঘটনা ঘটবে তা ভাবতেও পারিনি। তবে অপরাধী যারাই হোক তাদের শাস্তি পেতেই হবে। এ ব্যাপারে এলাকার সবাইকে এবং থানাকে বলেছি দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার জন্যে"।

এদিকে শিক্ষকদের মারধরের ঘটনায় সাধারণ শিক্ষার্থীরা বিকেলে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে। সিংগাইর-ঢাকা সড়ক জয়মণ্ডপ বাসস্ট্যান্ডে বখাটেদের গ্রেফতার দাবিতে অবস্থান নেয়া হয়। এতে সড়কে সৃষ্টি হয় তীব্র যানজট। সভায় আলটিমেটাম দেয়া হয়, অবিলম্বে দোষীদের গ্রেফতার না করলে কঠোর আন্দোলন নেবে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ ব্যাপারে বখাটেদের নাম উল্লেখ করে থানায় অভিযোগ করা হয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি।
 
সিংগাইর থানার ওসি খন্দকার ইমাম হোসেন বলেন, এ ব্যপারে মামলার প্রস্তুতি চলছে। দোষীদের গ্রেফতার করা হবে।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত