সুনামগঞ্জ জেলা ছাত্র ইউনিয়নের সম্মেলন অনুষ্ঠিত

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০১৭, ২২:২২

জাগরণীয়া ডেস্ক

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন, সুনামগঞ্জ জেলা সংসদের ২৩ তম সম্মেলন ৪ ফেব্রুয়ারি, শনিবার অনুষ্ঠিত হয়। ২৩ তম সম্মেলনের উদ্বোধন করেন ছাত্র ইউনিয়ন সভাপতি লাকী আক্তার।  

জেলা সভাপতি রইসুজ্জামানের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক তারেক চৌধুরীর সঞ্চালনায় সম্মেলনে বক্তব্য রাখেন ছাত্র ইউনিয়নের সাবেক সভাপতি শরীফুজ্জামান শরীফ, কেন্দ্রীয় সদস্য মাহমুদা খাঁ, খ. ম মিরাজ, শারমীন জাহান পপি, কেন্দ্রীয় সমাজকল্যাণ ও পরিবেশ সম্পাদক কাজী রিতা। 

সম্মেলনের বক্তব্যে লাকী আক্তার বলেন, "যে রণেশ দাস গুপ্ত ছিলেন এদেশের সকল অসাম্প্রদায়িক আন্দোলনের নেতা সেই রনেশ দাস গুপ্তের গল্পগুলো আজ বাংলা সাহিত্যের পাঠ্য বই থেকে তুলে দেওয়া হয়েছে। তিনি হিন্দু বলে শুধুমাত্র তার ধর্মীয় পরিচয়ের ভিত্তিতে তার কোনো রচনা পাঠ্যবইয়ে থাকবে না। একদিন রবীন্দ্রনাথকে হিন্দু লেখক বলে আমার সোনার বাংলা গাইতে দেয়া হতো না, আজ রবীন্দ্রনাথের আজি বাংলাদেশের হৃদয় হতে বাদ দেয়া হয়েছে, ঠিক একই সাম্প্রদায়িক চিন্তা থেকে। এভাবে চলতে থাকলে একদিন এই অঞ্চলের ধামাইল গানকে নিষিদ্ধ করা হবে গীতিকার রাধারমণ দত্তের বলে। এভাবে একদিন নিষিদ্ধ হয়ে যাবেন শাহ আবদুল করিম, দুর্বিন শাহ সহ সুনামগঞ্জের সকল আউল বাউলরা। শহীদ জগতজ্যোতি পাঠাগার বন্ধ করার পাঁয়তারা হবে, জগতজ্যোতির ধর্মীয় পরিচয়ের ভিত্তিতে। তাই সাম্প্রদায়িক উদ্দেশ্যে পাঠ্যপুস্তক পরিবর্তনের বিরুদ্ধে এখনি রুখে দাঁড়াতে হবে। কারণ এই পরিবর্তন মুক্তিযুদ্ধের চেতনার সাথে বিশ্বাসঘাতকতা"।

সম্মেলনে আরো বক্তব্য রাখেন জেলা সংসদের নেতৃবৃন্দ এবং বন্ধুপ্রতীম সংগঠনের নেতৃবৃন্দ। 

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত