জাফর ইকবাল ও ইয়াসমিন হককে হত্যার হুমকি

প্রকাশ : ১৫ অক্টোবর ২০১৬, ১৪:০১

জাগরণীয়া ডেস্ক

নিষিদ্ধ জঙ্গি সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের নামে মোবাইল ফোনে এসএমএস পাঠিয়ে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মুহম্মদ জাফর ইকবাল ও অধ্যাপক ইয়াসমিন হককে  হত্যার হুমকি দেওয়া হয়েছে।

এ ঘটনায় শুক্রবার সন্ধ্যায় জাফর ইকবাল সিলেটের জালালাবাদ থানায় জিডি করেছেন বলে ওসি আক্তার হোসেন জানিয়েছেন। পৃথক এসএমএসে বৃহস্পতিবার এ শিক্ষক দম্পতির ফোনে হুমকি দেওয়া হয় বলে তিনি জানান।

অধ্যাপক ইয়াসমিন হক বলেন, “বৃহস্পতিবার (১৩ অক্টোবর) ঢাকায় অবস্থানকালে প্রায় দুই ঘণ্টার ব্যবধানে ০১৬২৯৯৬৭৫৫১ নম্বর থেকে আমাদের দুইজনের মোবাইলে দুটি এসএমএস আসে। প্রথমে রাত ১২টা ১৭ মিনিটে আমার মোবাইলে আসা এসএমএসে ইংরেজিতে লেখা ছিল- ‘Welcome to our new top list! Your breath may stop at anytime.’- ABT। এরপর রাত আড়াইটায় জাফর ইকবালের মোবাইলে আসা এসএমএসে লেখা ছিল-  ‘Hi unbeliever! we will strangulate you soon.'

ইয়াসমিন হক জানান, অধ্যাপক জাফর ইকবালকে এর আগেও একাধিকবার হত্যার হুমকি দিলেও তাকে এইবারই প্রথম হত্যার হুমকি দেওয়া হলো।

এই এসএমএস দুটিকে জীবনে হুমকি মনে করায় শুক্রবার তারা ঢাকা থেকে সিলেট ফেরার পর থানায় জিডি করেন বলে অধ্যাপক ইয়াসমিন জানান।

ওসি আক্তার হোসেন বলেন, জাফর ইকবালের নিরাপত্তায় আগে থেকেই পুলিশ মোতায়েন ছিল। ফের হুমকির আসায় তার আশপাশ এলাকায় কঠোর নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। বিশ্ববিদ্যালায় ক্যাম্পাসেও পুলিশ মোতায়েন করা হয়েছে।

উল্লেখ্য, এই একই নম্বর থেকে ইতোপূর্বে অধ্যাপক আনু মুহাম্মদ ও সাহিত্যিক মইনুল আহসান সাবেরকেও এসএমএস পাঠিয়ে হত্যার হুমকি দেয়া হয়।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত