শহীদ মিনারে ঢাবি শিক্ষার্থীদের মানববন্ধন

প্রকাশ : ১৮ জুলাই ২০১৮, ১৭:০২

জাগরণীয়া ডেস্ক

কোটা সংস্কার আন্দোলনে বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কয়েকশো শিক্ষার্থী মানববন্ধন করেছেন। ‘সকল ডিপার্টমেন্টের সম্মিলিত মানববন্ধন’ ব্যানারে কেন্দ্রীয় শহীদ মিনারে এই মানববন্ধন হয়।

১৮ জুলাই (বুধবার) সকাল ১১টায় শুরু হওয়া এই মানববন্ধন চলে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত। মানববন্ধন থেকে ছাত্র শিক্ষকদের ওপর ওপর হামলাকারীদের সনাক্ত করে বিচার, গ্রেপ্তারকৃত ছাত্রদের মুক্তি এবং ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তার দাবি করা হয়। দাবির স্বপক্ষে নানা স্লোগানসহ প্ল্যাকার্ড নিয়ে প্রায় ৫০০ জন শিক্ষার্থী সেখানে উপস্থিত ছিলেন।

মানববন্ধনে ঢাবির সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী নাহিদ ইসলাম বলেন, কোটা সংস্কার আন্দোলন নিয়ে বিভিন্ন থানায় যেসব মামলা হয়েছে সেসব মামলা প্রত্যাহারের জন্য আমরা সরকারের প্রতি দাবি জানাচ্ছি। সেই সঙ্গে ঢাকা, রাজশাহী ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ছাত্র-শিক্ষকদের ওপর যারা নির্যাতন করেছে তাদের সনাক্ত করে বিচারের আওতায় আনতে হবে।

মানববন্ধনে ঢাবির অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রুশাদ ফরিদি উপস্থিত ছিলেন। অন্যদিকে একই সময়ে অপরাজেয় বাংলার সামনে পৃথক মানববন্ধন করেন ইতিহাস বিভাগের শিক্ষার্থীরা। তারা তাদের সহপাঠী তানজির হোসেন সরকারের ওপর হামলার বিচার দাবি করেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত