জেএসসি ও এসএসসির বহিস্কৃত ৫১৬ পরীক্ষার্থীকে দণ্ড

প্রকাশ : ১৭ জুলাই ২০১৮, ১৭:৩৭

জাগরণীয়া ডেস্ক

পাবলিক পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে জেএসসি এবং এসএসসির ৫১৬ পরীক্ষার্থীকে শাস্তি দিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড কর্তৃপক্ষ। বোর্ডের শৃঙ্খলা কমিটির সভায় এই সিদ্ধান্ত হয়। এ-সংক্রান্ত নির্দেশনা শিক্ষার্থীদের রোল নম্বরসহ সব শিক্ষা বোর্ডের চেয়ারম্যান এবং পরীক্ষা নিয়ন্ত্রকদের পাঠিয়েছে ঢাকা শিক্ষা বোর্ড।

ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক তপন কুমার সরকার জানান, সম্প্রতি ঢাকা বোর্ডে পরীক্ষা-সংক্রান্ত শৃঙ্খলা কমিটির সভায় ২০১৭ সালের জেএসসি এবং ২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনকারী পরীক্ষার্থীদের বিরুদ্ধে এক বা একাধিক অভিযোগ প্রমাণিত হওয়ায় অপরাধের ধরন অনুযাযী তাদের বিরুদ্ধে পরীক্ষা পরিচালনা নীতিমালা অনুযায়ী শাস্তি দেওয়া হয়। 

'ক' ধরনের শাস্তি পাওয়া ১৮৯ জেএসসি পরীক্ষার্থীর ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০১৮ সালের জেএসসি পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে। 

'খ' ধরনের শাস্তি পাওয়া একজন পরীক্ষার্থীর ২০১৭ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। সে পরবর্তী এক বছর জেএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না। 

২০১৮ সালের এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে বহিস্কৃত পরীক্ষার্থীদের অপরাধের ধরন অনুযায়ী শাস্তি দেয়া হয়।

'ক' ধরনের শাস্তি পাওয়া ৩২১ শিক্ষার্থীর ২০১৮ সালের এসএসসি পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা ২০১৯ সালের এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে।

'খ' ধরনের শাস্তি পাওয়া ৫ পরীক্ষার্থীর ২০১৮ সালের পরীক্ষা বাতিল করা হয়েছে। তারা পরবর্তী দুই বছর এসএসসি পরীক্ষায় অংশ নিতে পারবে না।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত