এবার উত্যক্তের প্রতিবাদে ঢাবি শিক্ষার্থীদের বাস আটক

প্রকাশ : ২০ মে ২০১৮, ২২:১৯

জাগরণীয়া ডেস্ক

উত্তরা বিশ্ববিদ্যালয়ের পর এবার শিক্ষার্থীকে উত্যক্তের প্রতিবাদে বাস আটক করলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। ২০ মে (রবিবার) দুপুরে শাহবাগে প্রতিবাদী শিক্ষার্থীরা ট্রাস্ট পরিবহনের চারটি বাস আটক করেন।

শিক্ষার্থীদের অভিযোগ,  ট্রাস্ট পরিবহনের বাসে চড়ে মিরপুর যাওয়ার সময় শাহাবুদ্দিন নামে চালকের এক সহকারী ফিন্যান্স বিভাগের স্নাতকোত্তর শ্রেণির এক ছাত্রীকে উত্যক্ত তথা তার সাথে দুর্ব্যবহার করেন। ঐ শিক্ষার্থী বিষয়টি বিভাগে জানালে ব্যবসায় শিক্ষা অনুষদের শিক্ষার্থীরা মিলে বাসগুলো আটক করেন।  কিন্তু এরপরেও ঐ পরিবহনের পক্ষ থেকে কোন সাড়া না পাওয়ায় একটি বাস শাহবাগ থানায় রেখে বাকিগুলো বিশ্ববিদ্যালয়ের মল চত্বরে নিয়ে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে লিখিত অভিযোগ করেন তারা।

লিখিত অভিযোগের প্রেক্ষিতে পরে পরিবহনের পক্ষ থেকে দুজন কর্মকর্তা আসলেও অভিযুক্ত ব্যক্তিকে পুলিশের হাতে তুলে না দেওয়া পর্যন্ত শিক্ষার্থীরা আটককৃত বাসগুলো ছাড়তে রাজি হননি। পরে সবগুলো বাসই শাহবাগ থানায় নিয়ে যাওয়া হয়।

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রব্বানী বলেন, "বাস আটক কোনো সমাধান নয়। শিক্ষার্থীদের লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে।তারপর আমরা অফিশিয়ালি বিষয়টি দেখবো"।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল হাসান বলেন, "ঢাকা বিশ্ববিদ্যালয়ের একজন ছাত্রীকে ইভ টিজিং করার অভিযোগে চারটি বাস আটক করেছেন শিক্ষার্থীরা। প্রক্টর ওই ছাত্রীকে নিয়ে তার কার্যালয়ে যেতে বলেছেন"।

উল্লেখ্য, গত ২১ এপ্রিল উত্তরা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীকে যৌন হয়রানির প্রতিবাদে তুরাগ পরিবহনের ৩৫টি বাস আটকে রেখে প্রতিবাদ করেন উত্তরা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। পরবর্তীতে অভিযুক্ত বাসচালক ও তার সহকারীকে গ্রেপ্তার করে রিমান্ডে নেয় পুলিশ।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত