উপাচার্য হিসেবে নিয়োগ পেলেন রাবি অধ্যাপক জান্নাতুল ফেরদৌস

প্রকাশ : ১৫ মে ২০১৮, ১৫:১১

জাগরণীয়া ডেস্ক

শরীয়তপুরের বেসরকারি জেড এইচ সিকদার বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টা ও সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌস।

রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদের আদেশে আগামী চার বছরের জন্য তাকে নিয়োগ দেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয়ের উপ-সচিব জিন্নাত রেহানা স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, বিশ্ববিদ্যালয়টির বোর্ড অব ট্রাস্টিজের প্রস্তাবের পরিপ্রেক্ষিতে বেসরকারি বিশ্ববিদ্যালয় আইন ২০১০-এর ৩১ (১) ধারায় রাবির সমাজকর্ম বিভাগের অধ্যাপক জান্নাতুল ফেরদৌসকে আগামী চার বছরের জন্য উপাচার্য পদে নিয়োগ প্রদানে রাষ্ট্রপতি ও আচার্য আব্দুল হামিদ সম্মতি প্রদান করেছেন।

অধ্যাপক জান্নাতুল ফেরদৌস জানান, আগামী ১৭ মে রাবির ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি নিয়ে তিনি ১৯ মে জেড এইচ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে উপাচার্য হিসেবে যোগদান করবেন।

প্রসঙ্গত, অধ্যাপক জান্নাতুল ফেরদৌস ১৯৮৮ সালে রাবির পরিসংখ্যান বিভাগ থেকে বিএসসি ও ১৯৯০ সালে এমএসসি ডিগ্রি অর্জন করেন। ১৯৯৫ সালে তিনি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে বিএড এবং ২০১০ সালে রাবির ইনস্টিটিউট অব বাংলাদেশ স্টাডিজ (আইবিএস) থেকে পিএইচডি ডিগ্রি অর্জন করেন। এরপর তিনি ২০০৪ সালে রাবির সমাজকর্ম বিভাগে প্রভাষক হিসেব যোগদান করেন। পরে ২০১৬ সালে অধ্যাপক হিসেবে উন্নীত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা, হল প্রাধ্যক্ষ সিন্ডিকেট সদস্য এবং সহকারী প্রক্টর হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত