দ্রুত প্রজ্ঞাপনের দাবিতে রাবিতে মানববন্ধন

প্রকাশ : ১০ মে ২০১৮, ১৩:৫৫

জাগরণীয়া ডেস্ক

সরকারি চাকরিতে কোটা পদ্ধতি বাতিলের সিদ্ধান্ত প্রজ্ঞাপন আকারে জারির দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

৯ মে (বুধবার) বেলা ১১টায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয়ের প্যারিস রোডে ঘণ্টাব্যাপী এ কর্মসূচির আয়োজন করে শিক্ষার্থীরা।

মানববন্ধনে কোটা সংস্কার আন্দোলনের আহ্বায়ক মাসুদ মোন্নাফ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাধারণ শিক্ষার্থীর দাবি মেনে নিয়ে সংসদে কোটা বাতিল করবেন বলে ঘোষণা দিয়েছিলেন। আমাদেরকে বলা হয়েছিল ৭ মে কোটা বাতিলের প্রজ্ঞাপন জারি করা হবে। কিন্তু এখন পর্যন্ত তা বাস্তবায়ন করা হয়নি। এদিকে জনপ্রশাসন দপ্তর থেকে বলা হচ্ছে, আমরা সরকারের থেকে কোন নির্দেশনা পাইনি। সরকার ও জনপ্রশাসন আমাদের সাধারণ শিক্ষার্থীদের সাথে যেন লুকোচুরি খেলায় মেতেছে!

তিনি আরও বলেন, আমরা কোন রাজনৈতিক দল নই, আমরা সাধারণ শিক্ষার্থী। কোন আন্দোলনকারীকে হয়রানি করা হলে বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষার্থীরা এর তীব্র প্রতিবাদ জানাবে। মনে রাখবেন পৃথিবীতে ছাত্র আন্দোলন কখনও বৃথা যায়নি। আমরা আমাদের দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলনে পিছপা হব না। মাননীয় প্রধানমন্ত্রীর কাছে আমাদের দাবি, চাকরিতে মেধাবীদের সুযোগ দিয়ে দেশকে মধ্যম আয়ের দেশ থেকে উচ্চ আয়ের দেশ করার সুযোগ দিন।

ফলিত পদার্থবিজ্ঞানের শিক্ষার্থী মোর্শেদুল আদনানের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য দেন, প্রাণরাসায়ন ও অনুপ্রাণবিজ্ঞান বিভাগের আরিফুজ্জামান, হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের শেখ মাসুদ, দর্শন বিভাগের নাহিদ, ইতিহাস বিভাগের সায়েম, অর্থনীতির আব্দুল হালিম প্রমুখ। মানববন্ধনে হাজারো শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত